Virat Kohli

Rahul Dravid: দ্রাবিড়ের আমলে দলের সাজঘরের ছবি কেমন? নতুন কোচকে নিয়ে কী বললেন হিটম্যান

দ্রাবিড়ের সঙ্গে কাজ করেছেন বিরাট কোহলীও। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতেছে ভারত। দ্রাবিড়ের প্রশংসা শোনা গিয়েছে কোহলীর গলাতেও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ১৭:১৩
Share:

ভারতীয় দলের নতুন জুটি ছবি: টুইটার থেকে।

একই সঙ্গে ভারতীয় দলে নতুন ভূমিকায় অবতীর্ণ হয়েছেন তাঁরা। এক জন দলের হেড কোচ। অন্য জন এক দিনের ও টি২০ দলের অধিনায়ক। শুরুতেই হিট তাঁদের রসায়ন। রাহুল দ্রাবিড়-রোহিত শর্মা জুটির উপর ভরসা রাখছে ভারতীয় ক্রিকেট বোর্ডও। কিন্তু দ্রাবিড় মানুষটা ঠিক কেমন? তাঁর আমলে ভারতীয় সাজঘরের ছবিটাই বা কী রকম? এই সব প্রশ্নের উত্তর দিলেন রোহিত নিজেই।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে রোহিত বলেন, ‘‘রাহুল ভাইয়ের সঙ্গে মাত্র তিনটি ম্যাচে কাজ করেছি। কিন্তু তার মধ্যেই দুর্দান্ত অভিজ্ঞতা হয়েছে। আমরা সবাই জানি ক্রিকেটার হিসাবে তিনি খুব শৃঙ্খলাপরায়ণ ছিলেন। এখনও তাই। তবে সেই সঙ্গে উনি খুব খোলা মনের মানুষ। যার যা সমস্যা সবাই গিয়ে ওঁকে বলতে পারে।’’

সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে সাজঘরের পরিবেশ কেমন রাখতে হয় তা জানেন দ্রাবিড়। রোহিত জানিয়েছেন, সারা দিনের হাড়ভাঙা খাটনির পরে সাজঘরে সবাই একটু খোলা পরিবেশে থাকতে চায়। সেই পরিবেশ তৈরি করেছেন দ্রাবিড়। হিটম্যান বলেন, ‘‘আমাদের মধ্যে অনেক গল্প হয়। কখনও খেলা নিয়ে, আবার কখনও খেলার বাইরে অন্য কিছু নিয়ে। আশা করছি ভবিষ্যতে আমাদের জুটি আরও ভাল কাজ করবে।’’

Advertisement

দ্রাবিড়ের সঙ্গে কাজ করেছেন বিরাট কোহলীও। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতেছে ভারত। দ্রাবিড়ের প্রশংসা শোনা গিয়েছে কোহলীর গলাতেও। তাঁর আশা নিজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে দলের আরও উন্নতি করবেন ভারতীয় কোচ। এ বার রোহিতের মুখে শোনা গেল দ্রাবিড়ের কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন