India vs England

৩ উইকেট হারিয়ে হায়দরাবাদে চাপে রোহিতেরা, ইংল্যান্ডকে হারাতে চাই আরও ১৩৬ রান

জমে উঠেছে ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস ৪২০ রানে শেষ হওয়ার পর ভারতের জয়ের লক্ষ্য ২৩১। কিন্তু শুরুতেই ৩ উইকেট হারিয়ে চাপে ভারতীয় দল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ১৪:১৭
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

জয়ের জন্য ২৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে হায়দরাবাদে চাপে রোহিত শর্মারা। চতুর্থ দিনের চা বিরতিতে ভারতের দ্বিতীয় ইনিংসের রান ৩ উইকেটে ৯৫। ২২ গজে রয়েছেন লোকেশ রাহুল এবং অক্ষর পটেল। রোহিত ছাড়াও সাজঘরে ফিরে গিয়েছেন যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিল। ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের জন্য আরও ১৩৬ রান দরকার ভারতের।

Advertisement

দ্বিতীয় ইনিংসে রান পেলেন না ভারতের দুই তরুণ ব্যাটার। যশস্বী আউট হলেন ১৫ রান করে। আর শুভমনের অবদান শূন্য। রোহিতের ব্যাট থেকে এল ৩৯ রানের ইনিংস। ৬৩ রানে ৩ উইকেট হারানোর পর পরিস্থিতি সামলাতে নামিয়ে দেওয়া হয়েছে অক্ষর পটেলকে। লোকেশ রাহুলের সঙ্গে ডানহাতি-বাঁহাতি জুটি তৈরি করার জন্যই রাহুল দ্রাবিড়েরা নামিয়েছেন বাঁহাতি অলরাউন্ডারকে। চা বিরতি পর্যন্ত দলের আস্থার মর্যাদা দিয়েছেন অক্ষর। তিনি অপরাজিত রয়েছেন ১৭ রানে। রাহুল খেলছেন ২১ রান করে। ভারতের ৩টি উইকেটই নিয়েছেন ইংল্যান্ডের তরুণ স্পিনার টম হার্টলে। চা বিরতি পর্যন্ত তিনি ১০ ওভার বল করে খরচ করেছেন ৩১ রান।

এর আগে রবিবার মধ্যহ্নভোজের বিরতির আগে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয় ৪২০ রানে। অল্পের জন্য দ্বিশতরান হাতছাড়া করেন অলি পোপ। ২১ চারের সাহায্যে ১৯৬ রান করেন তিনি। মূলত তাঁর এই ইনিংসের সুবাদেই ভারতের সামনে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বেন স্টোকসেরা। শনিবারের আরেক অপরাজিত ব্যাটার রেহান আহমেদ করলেন ২৮ রান। পোপকে সঙ্গ দিলেন অভিষেককারী হার্টলেও। তরুণ স্পিনারের ব্যাট থেকে এল গুরুত্বপূর্ণ ৩৪ রানের ইনিংস।

Advertisement

ভারতীয় বোলারদের মধ্যে সফলতম বুমরা। তিনি ৪১ রানে ৪ উইকেট নিয়েছেন। ১২৬ রান খরচ করে ৩ উইকেট অশ্বিনের। ১৩১ রান দিয়ে ২ উইকেট জাডেজার। ৭৪ রানের বিনিময়ে ১ উইকেট নিয়েছেন অক্ষর পটেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন