Royal Challengers Bangalore

বিরাটদের কোচ ছাঁটাই, পরের আইপিএলে থাকছেন না বাঙ্গার, হেসন

পরের আইপিএল এখনও অনেক দেরি। কিন্তু দল গোছানোর কাজ শুরু হয়ে গিয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাদের কোচ সঞ্জর বাঙ্গারকে ছেঁটে ফেলল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ২০:২৬
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

বিরাট কোহলিদের কোচকে ছেঁটে ফেলল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই সঙ্গে বাদ গেলেন ডিরেক্টর অফ ক্রিকেট মাইক হেসনও। নতুন কোচের নাম এখনও ঘোষণা করেনি আরসিবি। ১৬ বছরের আইপিএলে এখনও ট্রফি অধরা তাদের। নতুন কোচ এনে সেই খরা কাটানোর চেষ্টা করবে তারা।

Advertisement

বিরাটের সঙ্গে হেসন এবং বাঙ্গারের সম্পর্ক ভাল বলে শোনা যায়। বাঙ্গার এক সময় ভারতীয় দলের ব্যাটিং কোচ ছিলেন। ফর্ম হারানো বিরাটকে ব্যক্তিগত ভাবে অনুশীলনও করিয়েছিলেন তিনি। সেই কোচকেই ছেঁটে ফেলল আরসিবি। যদিও বোলিং কোচ অ্যাডাম গ্রিফিথকে রেখে দেওয়া হয়েছে।

বেঙ্গালুরুর দল এমন কাউকে চাইছে যিনি নতুন ভাবনা আনতে পারবেন। ট্রফি জেতার জন্য মরিয়া আরসিবি। ২০২৩ সালে কোহলি রান পেলেও প্লে-অফে উঠতে পারেনি দল। এ বার ভারতীয় কোচ না কি বিদেশি কাউকে দায়িত্ব দেওয়া হবে তা স্পষ্ট নয়।

Advertisement

লখনউ সুপার জায়ান্টস ইতিমধ্যেই জাস্টিন ল্যাঙ্গারকে কোচ করেছে। এর আগে অ্যান্ডি ফ্লাওয়ার কোচ ছিলেন। তাঁকে সরিয়ে ল্যাঙ্গারকে দায়িত্ব দেওয়া হয়। যদিও ফ্লাওয়ারের সঙ্গে আইপিএলের অন্য কোনও দলের কথা হয়েছে বলে জানা গিয়েছে। পরের বার আইপিএলে তাই অন্য কোনও দলের কোচ হিসাবে দেখা যেতে পারে জ়িম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ককে।

আরসিবি-তে বাঙ্গার কোচ থাকাকালীনই বিরাট নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন। তার পর থেকে ফ্যাফ ডুপ্লেসি অধিনায়ক। যদিও এ বারের আইপিএলে বেশ কিছু ম্যাচে বিরাট নেতৃত্ব দিয়েছিলেন। সেই ম্যাচগুলিতে ডুপ্লেসিকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে ব্যবহার করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন