Ruturaj Gaikwad

এক ওভারে সাত ছক্কা, তবু নিজেকে আদর্শ ক্রিকেটার মনেই করেন না ভারতের তরুণ ওপেনার

চেন্নাই সুপার কিংসের হয়ে ২০২১ সালের আইপিএলে ৬০০-র উপর রান ছিল রুতুরাজের। চেন্নাই সে বার ট্রফি যেতে। এ বছর যদিও সে ভাবে নজর কাড়তে পারেননি রুতুরাজ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ২১:২০
Share:

—ফাইল চিত্র

আইপিএল এবং ঘরোয়া লিগে তাঁর ব্যাটে রান লেগেই আছে। বিজয় হজারে ট্রফিতে এক ওভারে সাতটি ছক্কা মারার কীর্তিও গড়েছিলেন তিনি। এত কিছুর পরেও নিজেকে আদর্শ ক্রিকেটার মনে করেন না রুতুরাজ গায়কোয়াড়। কারণ এখনও তিন ধরনের ক্রিকেটে সমান ভাবে খেলা হয়নি তাঁর।

Advertisement

ভারতের হয়ে ৯টি টি-টোয়েন্টি এবং একটি এক দিনের ম্যাচ খেলা রুতুরাজ বলেন, “টি-টোয়েন্টিতে আমি রান করেছি। কিন্তু আমি এক দিনের ক্রিকেট এবং টেস্টেও রান করতে চাই। তবেই মনে করব যে আমার ক্রিকেটের কেরিয়ার সম্পূর্ণ হবে।” ২৫ বছরের রুতুরাজ বিজয় হজারে ট্রফিতে দ্বিশতরানও করেন। আন্তর্জাতিক ক্রিকেটে যুবরাজ সিংহ, হার্শেল গিবসের মতো ক্রিকেটার এক ওভারে ছ’টি ছক্কা মেরেছিলেন। উত্তরপ্রদেশের শিবা সিংহের ওভারে সাতটি ছক্কা মারেন রুতুরাজ। শিবা একটি নো বল করেছিলেন। সেটিতেও ছক্কা মারেন রুতুরাজ। ৪৩ রান ওঠে ওই ওভারে।

চেন্নাই সুপার কিংসের হয়ে ২০২১ সালের আইপিএলে ৬০০-র উপর রান ছিল রুতুরাজের। চেন্নাই সে বার ট্রফি যেতে। এ বছর যদিও সে ভাবে নজর কাড়তে পারেননি রুতুরাজ। চেন্নাইও প্লে-অফে উঠতে পারেনি। ভারতের হয়েও নিয়মিত সুযোগ পান না রুতুরাজ। তিনি বলেন, “২০২৩ সালের আইপিএলের প্রস্তুতি নিচ্ছে চেন্নাই। নিলাম হয়ে যাবার পর অনুশীলন শুরু হবে। এ বছর দলে প্রচুর চোট ছিল। সেটা একটা সমস্যার কারণ হয়ে গিয়েছিল দলের।”

Advertisement

ভারতের হয়ে এখনও পর্যন্ত রুতুরাজের সংগ্রহ ১৫৪ রান। এর মধ্যে একটি এক দিনের ম্যাচে করেছিলেন ১৯ রান। টি-টোয়েন্টিতে একটি অর্ধশতরান-সহ তাঁর সংগ্রহ ১৩৫ রান। প্রথম শ্রেণির ক্রিকেটে পাঁচটি শতরান-সহ রুতুরাজ করেছেন ১৫৭৭ রান। লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৫টি শতরান-সহ তাঁর সংগ্রহ ৪০৩৪ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন