Sachin Tendulkar on Shubman Gill

কন্যা সারার সঙ্গে প্রেমের জল্পনার মাঝেই শুভমনকে বার্তা সচিনের, কী বললেন তেন্ডুলকর?

সারা তেন্ডুলকরের সঙ্গে শুভমন গিলের প্রেমের জল্পনা চলছে অনেক দিন ধরে। যদিও দু’জনের কেউ এই বিষয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১২
Share:

(বাঁ দিকে) সারা তেন্ডুলকর, শুভমন গিল (ডান দিকে)। —ফাইল চিত্র।

বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে শতরানের পরে শুভমন গিলকে বার্তা দিলেন সচিন তেন্ডুলকর। সারা তেন্ডুলকরের সঙ্গে শুভমনের প্রেমের জল্পনা চলছে অনেক দিন ধরে। যদিও দু’জনের কেউ এই বিষয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি। সচিনও এই বিষয়ে কোনও দিন কিছু বলেননি। তিনি কথা বলেছেন শুভমনের ইনিংস নিয়ে।

Advertisement

১১ মাস পরে শতরান করেছেন শুভমন। সেই ইনিংসের পরে এক্স হ্যান্ডলে সচিন বলেন, “শুভমনের এই ইনিংস থেকেই বোঝা যায় ও কত দক্ষ ক্রিকেটার। এই শতরানের জন্য ওকে শুভেচ্ছা।’’ নিজের বার্তার সঙ্গে শুভমনের উল্লাসের একটি ছবিও দিয়েছেন সচিন।

১১ মাস পরে লাল বলের ক্রিকেটে শতরান করেছেন শুভমন। বেশ কিছু ম্যাচ ধরেই রান পাচ্ছিলেন না তিনি। ১২টি ইনিংস পর টেস্টে অর্ধশতরান এল তাঁর ব্যাট থেকে। গত বছর মার্চে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমদাবাদে শতরান করেছিলেন শুভমন। প্রায় এক বছর পর আবার লাল বলে ৫০ রানের গণ্ডি পার করেছিলেন রবিবারই। শতরানও করে ফেললেন শুভমন। ১৪৭ বলে ১০৪ রান করে আউট হন তিনি।

Advertisement

রবিবার এক সময় রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়ালের উইকেট হারিয়ে চাপ তৈরি হয়েছিল ভারতের উপর। সেই চাপটা প্রথমে কাটিয়ে দেন শুভমন। সুযোগ পেলেই বাউন্ডারি মারছিলেন তিনি। রবিবার ১১টি চার এবং দু’টি ছক্কা মেরেছেন শুভমন। প্রথমে শ্রেয়স এবং পরে অক্ষরকে নিয়ে ইনিংস গড়েন তিনি। তাঁর ব্যাটে ভর করেই দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সামনে বড় লক্ষ্য দেয় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন