ICC World Cup 2023

বিশ্বকাপে কি নেই রাহুল? উইকেটরক্ষকের জার্সি প্রধানমন্ত্রীকে দিয়ে দিলেন সচিন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি ম্যাচের জন্য ভারতীয় দলের অধিনায়ক হয়েছেন রাহুল। অথচ প্রথম ম্যাচেই উইকেটের পিছনে তাঁর পারফরম্যান্স নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৫৮
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে ভারতীয় দলের এক নম্বর জার্সি তুলে দিলেন সচিন। এক নম্বর জার্সি পরে খেলেন রাহুল। ছবি: সংগৃহীত।

শুক্রবার ভাল পারফরম্যান্স করতে পারেননি লোকেশ রাহুল। আর শনিবারই কেড়ে নেওয়া হল তাঁর জার্সি! রাহুলের ১ নম্বর জার্সি তুলে দেওয়া হল অন্য এক জনের হাতে। বোর্ড সভাপতি রজার বিন্নী, সচিব জয় শাহের উপস্থিতিতেই বিশেষ এক জনকে ১ নম্বর জার্সি তুলে দিলেন সচিন তেন্ডুলকর।

Advertisement

শনিবার বারাণসীর ক্রিকেট স্টেডিয়ামের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি স্থানীয় সাংসদও। এ দিনের অনুষ্ঠানে মোদীর হাতে ভারতীয় ক্রিকেট দলের একটি জার্সি তুলে দেন সচিন তেন্ডুলকর। সেই জার্সির নম্বর ১। জার্সিতে লেখা রয়েছে মোদীর নাম ‘নমো’। এই ঘটনা নিয়েই প্রশ্ন উঠেছে। কারণ রাহুলের জার্সি নম্বরও ১। প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া জার্সির নম্বর নিয়েই রসিকতা শুরু হয়েছে ক্রিকেট মহলে।

শুক্রবার মোহলিতে রাহুলের উইকেট রক্ষা নিয়ে শুরু হয়েছে সমালোচনা। সহজ ক্যাচ ফেলেছেন। একের পর এক বল গলিয়েছেন। এমনকী ফিল্ডারদের ছোড়া বল ধরার ক্ষেত্রেও রাহুলের দুর্বলতা দেখা গিয়েছে। বিশ্বকাপের আগে রাহুলের এই পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠেছে। সমালোচনা করেছেন ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশও।

Advertisement

শনিবার মোদীর হাতে সচিন ১ নম্বর লেখা জার্সি তুলে দেওয়ায় নতুন করে শুরু হয়েছে রসিকতা। ক্রিকেটপ্রেমীদের একাংশ বলছেন, বিশ্বকাপের আগে রাহুলের জার্সিই কেড়ে নেওয়া হল। অনেকে বলছেন, এক ঢিলে দুই পাখি মারল ভারতীয় ক্রিকেট বোর্ড। এক দিকে, প্রধানমন্ত্রীকে জাতীয় দলের জার্সি দেওয়া হল। একই সঙ্গে অন্য দিকে, বিশ্বকাপের আগে বার্তা দেওয়া হল চোট সারিয়ে মাঠে ফেরা উইকেটরক্ষক-ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন