Sachin Tendulkar

Sachin Tendulkar: ভাইরাল হলেন নতুন ভূমিকার সচিন, কী এমন করলেন তিনি

আহত পাখিটিকে কোলে তুলে নেন সচিন। নিয়ে আসেন নিরাপদ জায়গায়। তার খাওয়ার ব্যবস্থা করেন। নিজের হাতে খাইয়েও দেন। ব্যবস্থা করেন চিকিৎসার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৪৯
Share:

সচিনের এই ছবিই ভাইরাল হয়েছে। ছবি: ফেসবুক থেকে

সচিন তেন্ডুলকর। নাম শুনলে প্রথমেই মাথায় আসবে ক্রিকেটের কথা। ক্রিকেটই তাঁকে পরিচিতি দিয়েছে। জনপ্রিয় করেছে। ক্রিকেট থেকে অবসর নিয়েছেন কয়েক বছর আগেই।

Advertisement

এখন ক্রিকেটের সঙ্গে সরাসরি যুক্ত নন তিনি। কোনও ক্রিকেটীয় দায়িত্বেও নেই। নানা ভাবে অবসর সময় কাটান। কখনও তাঁকে দেখা যায় রান্না করতে। আবার কখনও দেখা যায় তিনি গাছের পরিচর্যায় ব্যস্ত। ভারতীয় ক্রীড়াবিদরা কোনও সাফল্য পেলে অভিনন্দন জানাতে ভোলেন না সচিন। ফেসবুক, টুইটারে সে সবের ভিডিয়ো পোস্ট করেন। তেমনই একটি ভিডিয়ো সম্প্রতি ফেসবুকে পোস্ট করেছেন সচিন। নতুন এই ভিডিয়োতে সম্পূর্ণ অন্য ভূমিকায় দেখা যাচ্ছে সচিনকে। যা দেখে খুশি হবেন প্রকৃতি প্রেমী, পক্ষী প্রেমীরা।

একটি আহত পাখিকে উদ্ধার করেছেন সচিন। দিন কয়েক আগে রাতে মুম্বইয়ের সমুদ্র সৈকতে ঘুরতে গিয়েছিলেন সচিন। সেখানেই আহত পাখিটিকে দেখতে পান তিনি। অনেকের মতো মুখ ফিরিয়ে চলে আসেননি। বরং, পাখিটিকে কোলে তুলে নেন। জল খাওয়ান। নিয়ে আসেন নিরাপদ জায়গায়। খাওয়ার ব্যবস্থা করেন। নিজে হাতে খাইয়েও দেন। ব্যবস্থা করেন চিকিৎসার।

Advertisement

পাখিটির কোথায় আঘাত লেগেছে, তা খতিয়ে দেখেন প্রাক্তন ক্রিকেটার। কাছাকাছি যাঁরা ছিলেন তাঁদের বলেন, পাখিটির প্রাণ রক্ষা করতে হবে। পাখিটির আঘাত তেমন গুরুতর না হওয়ায় স্বস্তি বোধ করেন সচিন। ডান পায়ে আঘাত থাকায় দাঁড়াতে সমস্যা হচ্ছিল পাখিটির।

সচিন বরাবরই প্রকৃতি সচেতন। প্রকৃতিকে ভালবাসেন। তাঁর এই মানবিক ভূমিকার ভিডিয়ো ভাইরাল হতে সময় লাগেনি। বহু মানুষ তাঁকে সাধুবাদ জানিয়েছেন। প্রশংসা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন