India vs England 2024

অর্ধশতরান করে চুমু ছুড়লেন ‘বিদ্রোহী’ সরফরাজ়! ধর্মশালার গ্যালারিতে কে ছিলেন?

টেস্ট খেলার সুযোগ পাওয়ার পর থেকে প্রতি ইনিংসে নিজেকে প্রমাণ করছেন সরফরাজ়। ধর্মশালায় অর্ধশতরান পূর্ণ করে গ্যালারির দিকে চুমু ছুড়ে দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গিয়েছে তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৭:১১
Share:

সরফরাজ় খান। —ফাইল চিত্র।

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক সাফল্য এবং দীর্ঘ উপেক্ষার পর টেস্ট খেলার সুযোগ পেয়েছেন সরফরাজ় খান। ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্টে অভিষেক হয়েছে তাঁর। প্রতি ম্যাচেই ভারতীয় দলকে ভরসা দিচ্ছেন। ধর্মশালাতেও অর্ধশতরান এল তাঁর ব্যাট থেকে। তার পরই গ্যালারির দিকে চুমু ছুড়ে দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন মিডল অর্ডার ব্যাটার।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে বিরাট কোহলি, লোকেশ রাহুল, শ্রেয়স আয়ারদের অনুপস্থিতি বুঝতে দিচ্ছেন না ভারতের তরুণ ক্রিকেটারেরা। তাঁদেরই এক জন সরফরাজ়। রাজকোটে অভিষেক টেস্টে গ্যালারিতে উপস্থিত ছিলেন তাঁর বাবা এবং মা। অর্ধশতরান করে সাজঘরের পাশাপাশি, তাঁদের দিকেও ব্যাট তুলেছিলেন সরফরাজ়। শুক্রবার ধর্মশালায় অর্ধশতরান পূর্ণ করার পর ব্যাট তোলার পর গ্যালারির দিকে চুমু ছুড়ে দিলেন তরুণ ক্রিকেটার। কার দিকে চুমু ছুড়লেন তিনি? উৎসাহ তৈরি হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

রাজকোট থেকেই সরফরাজ়ের সঙ্গে রয়েছেন তাঁর স্ত্রী রোমানা জ়াহুর। অর্ধশতরানের পর স্ত্রীর দিকেই চুমু ছুড়ে দিয়েছেন মুম্বইয়ের ব্যাটার। সেই ঘটনার ছবি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমেও। ২০২৩ সালের ৬ অগস্ট সরফরাজ়ের সঙ্গে বিয়ে হয় জম্মু-কাশ্মীরের সোপিয়ানের বাসিন্দা রোমানার।

Advertisement

শুক্রবার সরফরাজ়ের ব্যাট থেকে এসেছে ৬০ বলে ৫৬ রানের ইনিংস। ৮টি চার এবং ১টি ছয় মেরেছেন। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ়ে তৃতীয় অর্ধশতরান এল তাঁর ব্যাট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন