Kolkata Knight Riders

আইপিএলে সব থেকে বড় ভুলটা করেছে কেকেআর, কী ভুল? ধরিয়ে দিলেন চেন্নাইয়ের প্রাক্তনী

আইপিএলের ফ্র্যাঞ্চাইজ়ির সিদ্ধান্ত সব সময় সঠিক হয় না। অনেক সিদ্ধান্তের জন্য পরে হাত কামড়াতে হয় তাদের। কেকেআরের তেমনই এক ভুল চিহ্নিত করেছেন সিএসকের প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৬:০০
Share:

কেকেআরের সব থেকে বড় ভুল চিহ্নিত করেছেন স্টাইরিস। ছবি: আইপিএল।

কলকাতা নাইট রাইডার্সের সব থেকে বড় ভুল চিহ্নিত করলেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ক্রিকেটার। নাইট কর্তৃপক্ষের ভুলকে আইপিএলের ইতিহাসে সব থেকে বড় ভুল বলে মন্তব্য করেছেন নিউ জ়িল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার স্কট স্টাইরিস। তাঁর মতে, সেই ভুল না করলে আইপিএলে এতটা খারাপ অবস্থা হত না কেকেআরের।

Advertisement

কী ভুল করেছে কলকাতা নাইট রাইডার্স? স্টাইরিস বলেছেন, দু’বছর আগে শুভমন গিলকে ছেড়ে দেওয়া শুধু কেকেআরের নয়, আইপিএলের ইতিহাসে সব থেকে বড় ভুল। এ বছর আইপিএলে শুভমন এখনও পর্যন্ত ৮৫১ রান করেছেন। অথচ, কেকেআর গোটা প্রতিযোগিতায় সঠিক ওপেনিং জুটি বেছে নিতে পারেনি। ২০১৮ সালে আইপিএলের নিলামে কেকেআর কিনেছিল শুভমনকে। চার বছর কলকাতার হয়ে খেলেছেন তিনি। ২০২২ সালে নিলামের আগে তাঁকে ছেড়ে দিয়েছিলেন কেকেআর কর্তৃপক্ষ। অন্য দিকে, তাঁকে কিনে নিয়ে লাভবান হয়েছে গুজরাত টাইটান্স।

স্টাইরিস বলেছেন, ‘‘আমি এখনও বিশ্বাস করি শুভমনকে কেকেআরের ছেড়ে দেওয়া আইপিএলের সব থেকে বড় ভুল। লোকেশ রাহুলকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ছেড়ে দেওয়াটাও বড় ভুল ছিল। কিন্তু তখন রাহুলের কিছুটা বয়স হয়ে গিয়েছিল। শুভমনের ক্ষেত্রে বিষয়টা তেমন নয়। বরং, বয়স শুভমনের সঙ্গে ছিল। ওর মধ্যে ভবিষ্যৎ ছিল।’’

Advertisement

গিলকে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের মেরুদন্ড বলে মন্তব্য করেছেন স্টাইরিস। তা নিয়ে তিনি বলেছেন, ‘‘শুভমন শুধু গুজরাত টাইটান্সেরই তারকা নয়। আগামী এক দিনের বিশ্বকাপের পর ওই ভারতীয় দলের প্রধান সদস্য হয়ে উঠবে। শুভমন অনেক ক্রিকেটারের হতাশার কারণ হয়ে উঠবে।’’

এ বারের আইপিএলে এখনও পর্যন্ত তিনটি শতরান করেছেন শুভমন। চতুর্থ ক্রিকেটার হিসাবে এক আইপিএলে ৮০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। কমলা টুপি জেতা তাঁর প্রায় নিশ্চিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন