Pakistan Super League

Shahid Afridi: পাকিস্তান সুপার লিগকে বিদায় জানালেন পিঠের ব্যথায় কাবু আফ্রিদি

পিএসএল-এ এই মরসুমে কোয়েত্তা গ্ল্যা়ডিয়েটর্সের হয়ে খেলছিলেন আফ্রিদি। মুলতান সুলতান, করাচি কিংস ও পেশোয়ার জালমির হয়েও পিএসএল খেলেছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১১:৪৬
Share:

বাধ্য হয়ে পিএসএল-কে বিদায় আফ্রিদির ফাইল চিত্র

সমর্থকদের জন্য এই বছরই শেষ বারের মতো পাকিস্তান সুপার লিগ খেলতে নামবেন বলে জানিয়েছিলেন। কিন্তু সেটাও শেষ করতে পারলেন না। মাঝপথেই পিএসএল-কে বিদায় জানালেন পাকিস্তানেক প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। পিঠের ব্যথার জন্য তিনি এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

Advertisement

একটি ভিডিয়ো বার্তায় আফ্রিদি বলেন, ‘‘আমি ভাল ভাবে শেষ করতে চেয়েছিলাম। গত ১৫-১৬ বছর ধরে পিঠের ব্যথা আমাকে ভোগাচ্ছে। সেটা নিয়েই আমি খেলছিলাম। কিন্তু এ বার আর পারা যাচ্ছে না। এখন আমার হাঁটু, পায়ে মারাত্মক ব্যথা হচ্ছে। আমি ব্যথা সামলে খেলার চেষ্টা করেছিলাম। কিন্তু আর ব্যথা সহ্য করতে পারছি না। পিএসএল-কে বিদায় জানাচ্ছি।’’

পিএসএল-এ এই মরসুমে কোয়েত্তা গ্ল্যা়ডিয়েটর্সের হয়ে খেলছিলেন আফ্রিদি। তিন ম্যাচে তিন উইকেট নিয়েছেন তিনি। এর আগে মুলতান সুলতান, করাচি কিংস ও পেশোয়ার জালমির হয়েও পিএসএল খেলেছেন তিনি। পিএসএল কেরিয়ারে ১৫০-র বেশি স্ট্রাইক রেটে মোট ৪৫৯ রান ও ৪৭টি উইকেট নিয়েছেন আফ্রিদি।

Advertisement

১৬ বছর বয়সে পাকিস্তানের জাতীয় দলে অভিষেক হয়েছিল আফ্রিদির। তার পর ২১ বছরের বেশি দেশের জার্সি গায়ে খেলেছেন তিনি। ১৯৯৬ সালে নিজের দ্বিতীয় এক দিনের ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৭ বলে শতরান করেছিলেন আফ্রিদি। ২০১৪ সাল পর্যন্ত সেটিই ছিল এক দিনের ক্রিকেটে দ্রুততম শতরান। ২০১৮ সালের ৩১ মে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন আফ্রিদি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন