shahid afridi

Shahid Afridi: আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে ইসলামিক সংগঠনের বৈঠককে স্বাগত জানালেন আফ্রিদি

সামনের বছর আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ রয়েছে পাকিস্তানের। সেপ্টেম্বর মাসে তিনটি এক দিনের ম্যাচ খেলবে তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ১৬:০৮
Share:

আফগানিস্তান প্রসঙ্গে কী বললেন আফ্রিদি ফাইল চিত্র।

আফগানিস্তানে তালিবানি দখলের পরে সে দেশের পরিস্থিতি নিয়ে আলোচনা শুরু করেছে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)। রবিবার থেকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে শুরু হয়েছে সেই বৈঠক। তাকে স্বাগত জানিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি।

Advertisement

ওআইসি-র বৈঠকে রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদের সদস্যরাও রয়েছেন। সেই প্রসঙ্গে একটি বিশেষ বার্তা দেন আফ্রিদি। তিনি বলেন, ‘‘পাকিস্তানে ওআইসি-র সদস্যদের স্বাগত জানাচ্ছি। সবাই মিলে বিশ্ব জুড়ে মুসলিমদের উন্নয়নের কথা ভাবতে হবে। সেই সঙ্গে আফগানিস্তানের ভাই-বোনেরা যে সমস্যার মধ্যে রয়েছেন সে কথাও আমাদের ভাবতে হবে।’’

ইসলামাবাদে বৈঠকের শুরুতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিকে মানুষের তৈরি সব থেকে বড় বিপর্যয় বলে উল্লেখ করেন। তিনি আন্তর্জাতিক দুনিয়ার কাছে আবেদন জানান যাতে এই সমস্যার সমাধান করা সম্ভব হয়।

Advertisement

সামনের বছর আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ রয়েছে পাকিস্তানের। সেপ্টেম্বর মাসে তিনটি এক দিনের ম্যাচ খেলবে তারা। কিন্তু আফগানিস্তানে নয়, শ্রীলঙ্কায় হবে ম্যাচগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন