Shakib Al Hasan

শাকিবকে নিয়ে বিতর্ক, টালবাহানা! তার মধ্যেই সুখবর পেলেন বাংলাদেশের অধিনায়ক

দেশের হয়ে খেলাকে প্রাধান্য দিতে আইপিএল থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন তিনি। কলকাতার হয়ে খেলতে আসেননি। বাংলাদেশের হয়ে খেলতে গিয়ে বড় পুরস্কার পাওয়ার মুখে দাঁড়িয়ে রয়েছেন শাকিব আল হাসান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ১৭:৩৯
Share:

আইসিসির বিচারে মার্চ মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতার সামনে দাঁড়িয়ে রয়েছেন শাকিব। — ফাইল চিত্র

দেশের হয়ে খেলাকে প্রাধান্য দেবেন বলে আইপিএল থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন তিনি। খেলতে আসেননি কলকাতা নাইট রাইডার্সের হয়ে। বাংলাদেশের হয়ে খেলতে গিয়েই বড় পুরস্কার পাওয়ার মুখে দাঁড়িয়ে রয়েছেন শাকিব আল হাসান। আইসিসির বিচারে মার্চ মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতার সামনে দাঁড়িয়ে রয়েছেন তিনি।

Advertisement

মার্চ মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে শাকিবের সঙ্গে রয়েছেন নিউ জ়িল্যান্ডের কেন উইলিয়ামসন এবং আমিরশাহির ব্যাটার আসিফ খান। ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ে হারলেও রান এবং উইকেট, দু’টি তালিকাতেই সবার উপরে ছিলেন শাকিব। তার পরে তাঁর নেতৃত্বেই টি-টোয়েন্টি সিরিজ়‌ে ইংল্যান্ডকে চুনকাম করে বাংলাদেশ। এর পর আয়ারল্যান্ডকে ৫০ ওভার এবং ২০ ওভার, দুই ফরম্যাটেই হারায় বাংলাদেশ। একমাত্র টেস্টটিতেও জিতেছে তারা। তবে সেটি এপ্রিল মাসে।

উইলিয়ামসন মার্চে দু’টি টেস্ট খেলে দু’টিতেই শতরান করেছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে অপরাজিত ১২১ রান করেন প্রথম টেস্টে। দ্বিতীয় টেস্টে দ্বিশতরান করেন তিনি। সিরিজ়ে ২-০ জেতে নিউ জ়‌িল্যান্ড। অন্য দিকে, আসিফ মার্চ মাসে ৪০৩ রান করেছেন। দু’টি শতরান এবং দু’টি অর্ধশতরান রয়েছে। নেপালের বিরুদ্ধে একটি ম্যাচে ৪২ বলে অপরাজিত ১০১ রান করেন, সদস্য দেশের হয়ে যা দ্রুততম শতরান। তার পর আমেরিকার হয়েও শতরান করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন