Shakib Al Hasan

শাকিবের জন্য বিশেষ উপহার মেসির দেশ থেকে, কী পেলেন বাংলাদেশ অধিনায়ক?

আয়ারল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগে বিশেষ উপহার তুলে দেওয়া হয় শাকিবের হাতে। বাংলাদেশ অধিনায়কের জন্য উপহারটি এসেছে মেসির দেশ অর্জেন্টিনা থেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৭:০৬
Share:

বিশেষ উপহার পেলেন বাংলাদেশ অধিনায়ক শাকিব। —ফাইল ছবি।

বিশেষ উপহার পেলেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে শাকিবের হাতে তুলে দেওয়া হয় বিশেষ উপহার। যা এসেছে লিয়োনেল মেসির দেশ থেকে।

Advertisement

শুক্রবার ম্যাচ শুরুর আগে শাকিবের হাতে তুলে দেওয়া হয় আর্জেন্টিনার ক্রিকেট দলের জার্সি। বাংলাদেশ ক্রিকেট দলকে শুভেচ্ছা জানিয়ে শাকিবের জন্য এই জার্সি পাঠিয়েছেন মেসির দেশের দুই ক্রিকেট দলের অধিনায়ক হার্নান ফেনেল এবং অ্যালিসন স্টকস।

বাংলাদেশ এখন আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় খেলছে। শুক্রবার শেষ হয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়। আগামী ৪ এপ্রিল থেকে শুরু হবে একমাত্র টেস্ট। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ শুরুর আগে শাকিবের হাতে আর্জেন্টিনার ক্রিকেট দলের জার্সি তুলে দিয়েছেন ধারাভাষ্যকার অ্যান্ড্রু লিয়োনার্ড। শাকিবের হাতে মেসির দেশের উপহার তুলে দেওয়ার ছবি সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Advertisement

গত কাতার বিশ্বকাপের সময় বাংলাদেশের বহু মানুষ মেসিদের সমর্থন করেছিলেন। বাংলাদেশের মানুষের আর্জেন্টিনা প্রীতির কথা জেনেছেন মেসিরাও। কোচ লিয়োনেল স্কালোনিও সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছিলেন বাংলাদেশের সমর্থকদের। বাংলাদেশের ফুটবলার জামাল ভুঁইঞাকে খেলার সুযোগ দিয়েছে অর্জেন্টিনার একটি ফুটবল ক্লাব। কিছু দিন আগে বাংলাদেশের ফুটবলের উন্নতির জন্য সে দেশের ক্রীড়ামন্ত্রীকে সহযোগিতার অনুরোধ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

সব মিলিয়ে ফুটবল বিশ্বকাপে সমর্থনের সূত্র ধরে আর্জেন্টিনা এবং বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নতির দিকে এগোচ্ছে। কয়েক দশক পর ঢাকায় নতুন করে দূতাবাস শুরু করেছে মেসির দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন