Shakib Al Hasan

ক্রিকেট ছেড়ে শাকিবের মন মজেছে অন্য খেলায়, বাংলাদেশকে বিশ্বকাপ খেলতে দেখতে চান

সম্প্রতি ঢাকায় হকির ফ্র্যাঞ্চাইজি লিগ উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাকিব। সেখানে হকি নিয়ে তিনি বেশ আগ্রহ প্রকাশ করেছেন। এমনই খবর বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৫:২৫
Share:

বাংলাদেশের হকি নিয়ে আশাবাদী শাকিব। ফাইল ছবি

এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। দেশে ফিরে এসেছেন ক্রিকেটাররা। তার পরেই অন্য খেলা নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন দলের অধিনায়ক শাকিব আল হাসান। তাঁর মন এখন মজেছে হকিতে। সম্প্রতি হকির ফ্র্যাঞ্চাইজি লিগ উদ্বোধনের অনুষ্ঠানে হাজির ছিলেন শাকিব। সেখানে হকি নিয়ে তিনি বেশ আগ্রহ প্রকাশ করেছেন বলে খবর বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে। ফ্র্যাঞ্চাইজি লিগে শাকিবের নিজের একটি দল খেলছে। বাংলাদেশের হকির উন্নতির স্বার্থে কাজ করতে চান শাকিব।

Advertisement

বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি লিগে শাকিবের দল মোনার্ক মার্ট খেলছে। সেই দলকে চ্যাম্পিয়ন হিসাবে দেখতে চান শাকিব। বলেছেন, “একটা দল কিনেছি। ফলে ওদের পারফরম্যান্স কেমন হয়, সে দিকে আমার নজর থাকবে। যদি আমরা এমন একটা ব্যবস্থা তৈরি করতে পারি, তা হলে সেটা বাকিরা অনুসরণ করতে পারবে। সামগ্রিক ভাবে হকিরই উন্নতি হবে তাতে।”

শাকিব জানিয়েছেন, বাংলাদেশ এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় ২৭তম স্থানে রয়েছে। ১৬টি দেশ বিশ্বকাপ খেলে। শাকিব চান, বাংলাদেশও দ্রুত বিশ্বকাপ খেলুক। বলেছেন, “আমার বিশ্বাস, যদি হকি নিয়ে সঠিক ভাবে প্রচার করা যায় এবং প্রত্যেকে এগিয়ে আসে, তা হলে আমরা বিশ্বকাপ খেলতেই পারি। আশা করি এই প্রতিযোগিতা থেকে তিন-চার জন ভাল খেলোয়াড় উঠে আসবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন