Pakistan Cricket Board

পাকিস্তানের প্রধান কোচের প্রস্তাব ফেরালেন ওয়াটসন, নেপথ্যে কি আইপিএল?

পাকিস্তানের জাতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল শেন ওয়াটসনকে। তাঁর চাহিদা মতো বেতন দিতেও তৈরি পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার পরেও রাজি হলেন না ওয়াটসন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৭:৪৬
Share:

শেন ওয়াটসন। —ফাইল চিত্র।

পাকিস্তানের প্রধান কোচের প্রস্তাব ফেরালেন শেন ওয়াটসন। পাকিস্তানের ইতিহাসে সব থেকে বেশি বেতনের প্রস্তাব দেওয়া হয়েছিল ওয়াটনসকে। কিন্তু তার পরেও ওয়াটসন রাজি হলেন না। পাকিস্তান ক্রিকেট বোর্ড তাঁর সঙ্গে অনেক বার আলোচনা করছে। কিন্তু অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটারকে রাজি করাতে পারেনি তারা।

Advertisement

একটি ক্রিকেট ওয়েবসাইটের রিপোর্ট অনুযায়ী, পাকিস্তানের জাতীয় দলের প্রস্তাব দেওয়ার পরে বছরে ১৭ কোটি টাকা বেতনের দাবি করেছিলেন ওয়াটসন। তাতে রাজিও হয়েছে বোর্ড। এখনও পর্যন্ত পাকিস্তানের ইতিহাসে কোনও ক্রিকেট কোচ এত টাকা বেতন পাননি। রিচার্ড পাইবাস, বব উলমার, জেফ লসন, ডেভ হোয়াটমোর, গ্র্যান্ট ব্র্যাডবার্ন ও মিকি আর্থার এর থেকে অনেক কম বেতনে কাজ করেছেন। কিন্তু তার পরে হঠাৎ নিজের সিদ্ধান্ত বদল করেন ওয়াটসন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, এই সিদ্ধান্তের নেপথ্যে একটি কারণ আইপিএল। এ বারের আইপিএলে সম্প্রচারকারী চ্যানেলে ধারাভাষ্যকারের ভূমিকায় রয়েছেন তিনি। আইপিএল শেষ হতে হতে মে মাস হয়ে যাবে। তার আগে পাকিস্তান শিবিরে যোগ দিতে পারবেন না তিনি। তত দিনে আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ এগিয়ে আসবে।

Advertisement

অস্ট্রেলিয়ায় ওয়াটসনের পরিবার রয়েছে। তাঁর সন্তান অনেক ছোট। এ ছাড়া আমেরিকায় মেজর লিগে কোচিং করান ওয়াটসন। এই পরিস্থিতি পাকিস্তান ক্রিকেট বোর্ড চাইছিল, তিনি যত বেশি সম্ভব পাকিস্তানে কাটান। দেশের তৃণমূল স্তর থেকে ক্রিকেটারদের তুলে আনার কাজ করতে হবে তাঁকে। সেই কারণেই তাঁকে বেশি বেতনেও নিযুক্ত করতে চাইছে বোর্ড। কিন্তু সেটা সম্ভব নয় জেনেই সরে দাঁড়িয়েছেন ওয়াটসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন