IPL

বিশ্বকাপের মাঝেই আইপিএল দল থেকে দুঃসংবাদ পেতে পারেন রোহিতের দলের জোরে বোলার

বিশ্বকাপের মধ্যেই দুঃসংবাদ পেতে পারেন এক ভারতীয় বোলার, যিনি নেট বোলার হিসাবে রোহিত শর্মাদের দলের সঙ্গেই রয়েছেন। তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ১৯:৫১
Share:

রোহিতের দলের জোরে বোলার দুঃসংবাদ পেতে পারেন। ছবি পিটিআই

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ চলছে পুরোদমে। ট্রফি জেতার জন্য দাবিদার অনেক দেশই। আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলিও চোখ রেখেছে এই প্রতিযোগিতার দিকে। কোনও ক্রিকেটার ভাল খেললেই আগামী ডিসেম্বরের নিলামে তুলে নিতে পারে তারা। এর মধ্যেই দুঃসংবাদ পেতে পারেন এক ভারতীয় বোলার, যিনি নেট বোলার হিসাবে রোহিত শর্মাদের দলের সঙ্গেই রয়েছেন। তিনি শার্দূল ঠাকুর। শোনা যাচ্ছে, দিল্লি ক্যাপিটালস তাঁকে ছেড়ে দিতে পারে।

Advertisement

চলতি বছরে বড় নিলাম থেকে বেশির ভাগ দলই পছন্দের ক্রিকেটারকে বেছে নিয়েছে। তবে সাফল্য পায়নি দিল্লি ক্যাপিটালস। দলের সেরা ক্রিকেটার শ্রেয়স আয়ারকে হারিয়েছে তারা। চেন্নাই সুপার কিংস থেকে সবচেয়ে বেশি দামে শার্দূলকে নিলেও এই পেসারকে নিয়ে মোহভঙ্গ হয়েছে দলের। গত মরসুমে ১৪টি ম্যাচের মধ্যে মাত্র সাতটিতে জিতেছে তারা।

শার্দূলকে ১০.৭৫ কোটি টাকা দিয়ে কেনা হয়েছিল। তিনি ১৫টি উইকেট নিয়েছেন ঠিকই। কিন্তু ওভার প্রতি ৯.৮ রান দিয়েছেন। চেন্নাইয়ের খেলার সময়ের থেকে যা অনেকটাই বেশি। ফলে দল পরিচালন সমিতির প্রত্যাশার পূরণ করতে পারেননি তারা। আসন্ন মরসুমে তাই শার্দূলকে রাখতে আর আগ্রহী নয় দিল্লি। নিলামে তুলে দিলেও অন্য কোনও দল যদি শার্দূলকে না নিতে চায়, তা হলে অনেক কম দামে তাঁকে তুলে নেওয়ার সুযোগ থাকছে দিল্লির কাছে। শার্দূলের পাশাপাশি কেএস ভরত এবং মনদীপ সিংহকে ছেড়ে দিতে পারে দিল্লি।

Advertisement

প্রসঙ্গত, এ বারের মিনি নিলাম ইস্তানবুলে করার ভাবনাচিন্তা করছে বোর্জ। আইপিএলের বিভিন্ন দল মালিকদের কাছে বোর্ডের তরফে ইতিমধ্যেই প্রস্তাব দেওয়া হয়েছে। দল মালিকরা রাজি থাকলেই ইস্তানবুলে নিলাম আয়োজন করা হবে। গত কয়েক দিন ধরে এই আলোচনা চলছে। আগামী ১৬ ডিসেম্বর নিলাম হওয়ার কথা।

এর আগেও আইপিএলের নিলাম বিদেশের মাটিতে করার ভাবনাচিন্তা হয়েছে। এক বার সিঙ্গাপুরে কর্মশালা আয়োজন করা হয়েছিল। তবে সেখানে নিলাম হয়নি। আরও এক বার বোর্ডের তরফে লন্ডনে নিলাম করার চূড়ান্ত প্রস্তুতি সারা হয়ে গিয়েছিল। সে বারও কোনও কারণে শেষ মুহূর্তে সব ভেস্তে গিয়েছিল। কিছু দল মালিক আপত্তি জানিয়ে বলেছিলেন, যাতায়াতে প্রচুর অর্থ ব্যয় হবে তাঁদের। তবে আইপিএল থেকে প্রাপ্ত অর্থের পরিমাণ তিন গুণ হয়ে যাওয়ায়, এ বার আর কোনও সমস্যা হবে বলে মনে করা হচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন