BCB

Shoriful Islam: ফিটনেস পরীক্ষায় সফল, শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে বাংলাদেশ পাবে শরিফুলকে

শোনা গিয়েছিল পেটের পেশির চোট সারাতে বিদেশে যেতে শরিফুল। তাঁর অস্ত্রোপচার হবে। স্বভাবতই বাংলাদেশ শিবিরে শরিফুলকে নিয়ে উদ্বেগ তৈরি হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২২ ১৮:১৪
Share:

শরিফুল ইসলাম। ছবি: টুইটার

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে স্বস্তি বাংলাদেশ শিবিরে। চোট সারিয়ে মাঠে ফিরছেন জোরে বোলার শরিফুল ইসলাম। প্রথম টেস্টের দলে রাখা হলেও তাঁকে ফিটনেস পরীক্ষা দিতে বলেছিলেন বাংলাদেশের নির্বাচকরা।

ফিটনেস পরীক্ষায় উতরে গেলেন বাংলাদেশের জোরে বোলার শরিফুল। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে মাঠে নামতে তাঁর আর কোনও সমস্যা থাকল না। গোড়ালির চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু’টি টেস্ট খেলতে পারেননি ২০ বছরের এই জোরে বোলার।

Advertisement

শোনা গিয়েছিল পেটের পেশির চোট সারাতে বিদেশে যেতে শরিফুল। তাঁর অস্ত্রোপচার হবে। স্বভাবতই বাংলাদেশ শিবিরে শরিফুলকে নিয়ে উদ্বেগ তৈরি হয়। যদিও শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের দলে তাঁকে শর্তসাপেক্ষে রাখেন বাংলাদেশের নির্বাচকরা। ফিটনেস পরীক্ষায় সফল হলেই প্রথম টেস্টের চূড়ান্ত দলে রাখা হবে জানানো হয়। কাঁধের চোটের জন্য আসন্ন টেস্ট সিরিজে বাংলাদেশ অবশ্য পাবে না আর এক জোরে বোলার তাসকিন আহমেদকে।

বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেছেন, ‘‘আমরা প্রথম টেস্টেই শরিফুলকে পাব। এটা অবশ্যই স্বস্তির। এখনই ওর কোনও অস্ত্রোপচারের প্রয়োজন নেই। তাসকিনকে আমরা এই সিরিজে পাচ্ছি না। শরিফুল খেললে দলের শক্তি বাড়বে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন