Sir Viv Richards

Sir Viv Richards: ভিভের ব্যাটিং দেখতে দেখতে ভিভেরই পরামর্শ পেয়ে গেলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার

ভারতীয় ক্রিকেটার অভিনব মুকুন্দের সঙ্গে খুনসুটিতে মাতলেন স্যর ভিভিয়ান রিচার্ডস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২১ ১৬:৪৬
Share:

স্যর ভিভিয়ান রিচার্ডস ফাইল ছবি

ভারতীয় ক্রিকেটার অভিনব মুকুন্দের সঙ্গে খুনসুটিতে মাতলেন স্যর ভিভিয়ান রিচার্ডস। মুকুন্দের একটি টুইটের প্রেক্ষিতে তিনি পরামর্শ দিয়েছেন, এ বার থেকে তাঁর ব্যাটিং এবং বোলিংয়ের ভিডিয়ো দেখা শুরু করতে।

Advertisement

মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনও খেলা ছিল না। অন্য কোনও ক্রিকেট ম্যাচও ছিল না। তাই প্রাক্তন ক্রিকেটার মুকুন্দ টুইট করেছিলেন, ‘আজ কোনও ক্রিকেট নেই। তাই ইউটিউবে একের পর এক পুরনো ম্যাচের ভিডিয়ো দেখে যাচ্ছি। এ কথা বলতে গিয়ে আমি লজ্জিত যে, এই প্রথম বার ভিভিয়ান রিচার্ডসের অপরাজিত ১৮৯ রানের ইনিংসটা দেখলাম। কী অসাধারণ ইনিংস। ১৬৬-৯ অবস্থা থেকে ওরকম খেলা ভাবাই যায় না! এরপরে কী দেখা যায় সে ব্যাপারে আপনাদের কাছে কোনও পরামর্শ রয়েছে’?

মুকুন্দের টুইটের উত্তর দিয়েছেন রিচার্ডস নিজেই। লিখেছেন, ‘আমার মতে তুমি এ বার থেকে আমার সমস্ত ব্যাটিং এবং বোলিংয়ের ঝলক দেখা শুরু করো’।

Advertisement

এর পরেই রিচার্ডসের কী কী ভিডিয়ো দেখবেন তার একটি তালিকা তৈরি করে ফেলেছেন মুকুন্দ। তার মধ্যে ভারতের বিরুদ্ধে ১৯৮৩ সালে একটি একদিনের ম্যাচে করা ৯৯ বলে ১৪৯ রানের ইনিংসও রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের প্রখ্যাত ব্যাটারকে ধন্যবাদ জানিয়ে মুকুন্দ লিখেছেন, ‘আপনি আমার দিনটাই ভাল করে দিলেন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন