Smriti Mandhana

ICC Women’s World Cup 2022: জোড়া শতরান স্মৃতি, হরমনপ্রীতের, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩১৭ রান তুলল ভারত

এক দিনের ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান তুলল ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত করল ৩১৭ রান। এর আগে ২০১৭ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৩৫৮ রান করেছিল তারা। সেটাই মেয়েদের এক দিনের ক্রিকেটে ভারতের সর্বোচ্চ রান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২২ ১০:০৯
Share:

ভারতের দুই শতরানকারী স্মৃতি এবং হরমনপ্রীত। —ফাইল চিত্র

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৭৮ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে একটা সময় চাপে পরে গিয়েছিল ভারত। সেখান থেকে দলকে লড়াইয়ের জায়গায় পৌঁছে দিলেন স্মৃতি মন্ধানা এবং হরমনপ্রীত কৌর। তাঁদের শতরানে ভর করে তিনশো রানের গণ্ডি পার করল ভারত।

এক দিনের ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান তুলল ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত করল ৩১৭ রান। এর আগে ২০১৭ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৩৫৮ রান করেছিল তারা। সেটাই মেয়েদের এক দিনের ক্রিকেটে ভারতের সর্বোচ্চ রান।

Advertisement

১১৯ বলে ১২৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন স্মৃতি। তাঁর এই ইনিংস সাজানো ছিল ১৩টি চার এবং দু’টি ছয় দিয়ে। এক দিনের ক্রিকেটে এটি তাঁর পঞ্চম শতরান। বিশ্বকাপের মঞ্চে তাঁর এই শতরান ভারতকে বড় রান গড়তে সাহায্য করে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪৯ রানের মাথায় ফিরে যান ওপেনার যষ্টিকা ভাটিয়া। মিতালি রাজ করেন মাত্র ৫ রান। বড় রান পাননি দীপ্তি শর্মাও। মাত্র ১৫ করে আউট হন তিনি।

সেখান থেকে দলকে এগিয়ে নিয়ে যান স্মৃতি এবং হরমনপ্রীত। ১০৭ বলে ১০৯ রান করেন হরমনপ্রীত। ৪৯তম ওভারে আউট হন তিনি। দু’টি ছয় এবং ১০টি চার মারেন হরমনপ্রীত। এক দিনের ক্রিকেটে এটি তাঁর চতুর্থ শতরান।

Advertisement

বাংলার রিচা ঘোষ ৫ রান করে রান আউট হয়ে যান। পাকিস্তান ম্যাচে দুরন্ত ব্যাট করা পূজা বস্ত্রকার ১০ রান করেন। শেষ বেলায় ব্যাট করতে নেমে রান করতে পারেননি ঝুলন গোস্বামীরাও। স্মৃতি এবং হরমনপ্রীত ছাড়া ভারতের বাকি ব্যাটারদের কেউই বড় রান করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন