Sourav Ganguly

Cricket: কুম্বলের জায়গায় আইসিসি-র ক্রিকেট কমিটির চেয়ারম্যান হতে চলেছেন সৌরভ

এর আগে সৌরভ আইসিসি-র ক্রিকেট কমিটিতে ছিলেন। বর্তমানে যে ক্রিকেট কমিটি রয়েছে, তার পর্যবেক্ষক তিনি। সেই কমিটিরই চেয়ারম্যান হতে চলেছেন সৌরভ।

Advertisement
শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ১২:০৮
Share:

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভের দায়িত্ব যে আরও খানিক বাড়তে চলেছে, তাতে সন্দেহ নেই।

আইসিসি-র ক্রিকেট কমিটির চেয়ারম্যান হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সূত্রের খবর, অনিল কুম্বলের জায়গায় আসতে চলেছেন তিনি। এর আগে সৌরভ আইসিসি-র ক্রিকেট কমিটিতে ছিলেন। বর্তমানে যে ক্রিকেট কমিটি রয়েছে, তার পর্যবেক্ষক সৌরভই। দেশের বহু সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন বলছে, এ বার সেই কমিটির চেয়ারম্যান হতে চলেছেন তিনি। ক্লাইভ লয়েডের জায়গায় চেয়ারম্যান হিসাবে এসেছিলেন কুম্বলে। ২০১২ সালে। এর পর ২০১৬ সালে তাঁকেই পুনর্নিয়োগ করা হয়। তৃতীয় তথা শেষবার তিন বছরের মেয়াদে পুনরায় নির্বাচিত হন তিনি ২০১৯ সালে। ন’বছর ধরে ক্রিকেট কমিটির চেয়ারম্যান ছিলেন তিনি। এ বার তাঁর জায়গায় আসতে চলেছেন তাঁরই সতীর্থ সৌরভ।

Advertisement

এর ফলে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভের দায়িত্ব যে আরও খানিক বাড়তে চলেছে, তাতে সন্দেহ নেই। আইসিসি ক্রিকেট কমিটির কাজের মধ্যে অন্যতম বিভিন্ন প্রতিযোগিতায় খেলার নিয়ম-কানুন ঠিক মতো মেনে চলা হয়েছে কি না, তা খতিয়ে দেখা। মূলত প্রশাসনিক কাজই করে থাকে এই কমিটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন