T20 World Cup 2021

T20 World Cup 2021: হাসরঙ্গের হ্যাটট্রিককে হারাল মিলারের ব্যাট, শারজায় দক্ষিণ আফ্রিকা হারাল শ্রীলঙ্কাকে

শেষ ওভারে দু’টি বিশাল ছক্কা মেরে খেলা ঘুরিয়ে দেন মিলার। এক বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় দক্ষিণ আফ্রিকা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২১ ১৯:১৪
Share:

সেমিফাইনালের দৌড়ে টিকে থাকল দক্ষিণ আফ্রিকা ছবি: টুইটার

শারজায় ফের দেখা গেল বোলারদের দাপট। মন্থর উইকেটে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা, দু’দলের ব্যাটাররা সমস্যায় পড়লেন। যদিও শেষ পর্যন্ত জয়ের হাসি হাসল দক্ষিণ আফ্রিকা। হ্যাটট্রিক করলেন শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসরঙ্গ। কিন্তু সেই হ্যাটট্রিক কাজে এল না। ডেভিড মিলারের ঝোড়ো ইনিংসে জিতল প্রোটিয়ারা।

Advertisement

টসে জিতে প্রথমে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠান প্রোটিয়া অধিনায়ক তেম্বা বাভুমা। পাথুম নিশঙ্ক ছাড়া শ্রীলঙ্কার অন্য কোনও ব্যাটারকে দেখে মনে হল না নির্দিষ্ট পরিকল্পনা করে তাঁরা খেলতে নেমেছেন। এক দিকে তরুণ নিশঙ্ক যখন বুদ্ধি করে দলের রানকে টেনে নিয়ে যাচ্ছিলেন, অন্য দিকে তখন বাজে শট খেলে একের পর এক ব্যাটার নিজেদের উইকেট হারালেন।

দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি স্পিনার তাব্রাইজ শামসি ছিলেন দুরন্ত ফর্মে। তাঁর ঘূর্ণি বুঝতে না পেরে আউট হন তিন ব্যাটার। তবে শ্রীলঙ্কা সব থেকে বড় ধাক্কা খায় ফর্মে থাকা অসলঙ্ক রান আউট হওয়ায়। শেষের দিকে প্রিটোরিয়াসও তিন উইকেট নেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৪২ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। নিশঙ্ক ৫৮ বলে ৭২ রান করেন।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি দক্ষিণ আফ্রিকারও। শারজার মন্থর উইকেটে বড় শট খেলতে সমস্যা হচ্ছিল। কুইন্টন ডি’কক, রিজা হেনড্রিক্স, ভ্যান ডার ডুসেন কেউ রান পাননি। দুষ্মন্ত চামিরা দু’উইকেট নেন। রানের গতি কম থাকায় জরুরি রান রেট ক্রমেই বাড়ছিল।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বাভুমা ও আইডেন মার্করাম জুটি বাঁধলেও রানের গতি বাড়ছিল না। শ্রীলঙ্কার স্পিনাররা বুদ্ধি করে বল করছিলেন। শেষ পাঁচ ওভারে দরকার ছিল ৪৭ রান। রানের গতি বাড়ানোর চেষ্টা করেন ব্য়াটাররা। কিন্তু হাসারঙ্গার বলে মারতে গিয়ে আউট হয়ে যান মার্করাম। বাভুমা ৪৬ করলেও তা কাজে আসেনি। পর পর তিন বলে মার্করাম, বাভুমা ও প্রিটোরিয়াসকে আউট করে হ্যাটট্রিক করেন হাসরঙ্গ। শ্রীলঙ্কার হয়ে টি২০ ক্রিকেটে এটি চার নম্বর হ্যাটট্রিক।

দেখে মনে হচ্ছিল শ্রীলঙ্কা জিতে যাবে। কিন্তু শেষ ওভারে দু’টি বিশাল ছক্কা মেরে খেলা ঘুরিয়ে দেন মিলার। এক বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় দক্ষিণ আফ্রিকা। মিলার ১৩ হলে ২৩ করে অপরাজিত থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন