BCCI

দেওয়া হয়নি ১ কোটি ৫০ লক্ষ টাকা! বিদেশের প্রাক্তন ক্রিকেটারদের অভিযোগে অস্বস্তি

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ়ের মুখ সচিন। প্রতিযোগিতার কমিশনার গাওস্কর। যুক্ত রয়েছে বিসিসিআই। কেন্দ্রের তিনটি মন্ত্রকও বিভিন্ন ভাবে যুক্ত। অভিযোগ, চুক্তি মতো টাকা পাননি রোডসরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ২২:১৪
Share:

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটারদের অভিযোগে অস্বস্তি ভারতীয় ক্রিকেটে। প্রতীকী ছবি।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ় খেলার টাকা পায়নি দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটারদের দল। প্রতিযোগিতা শেষ হওয়ার পাঁচ মাস পরেও টাকা দেওয়া হয়নি বলে অভিযোগ তাদের। প্রতিযোগিতার আয়োজক ম্যাজেস্টিক লিজেন্ডস স্পোর্টস প্রাইভেট লিমিটেড এবং পিএমজিকে নোটিস পাঠিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটাররা।

Advertisement

যে প্রতিযোগিতার প্রধান মুখ সচিন তেন্ডুলকর, কমিশনার সুনীল গওস্কর এবং ভারতীয় ক্রিকেট বোর্ড জড়িয়ে রয়েছে, সেই প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা না দেওয়ার অভিযোগ। প্রতিযোগিতার দ্বিতীয় বছরেই এমন অভিযোগ উঠল।

অভিযোগ, রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ় খেলার জন্য জন্টি রোডস, ভার্নন ফিল্যান্ডার, জন বোথা, জ্যাক রুডলফের ১ কোটি ৫০ লক্ষ টাকা দেওয়ার কথা বলা হয়েছিল। দক্ষিণ আফ্রিকা দলের পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘‘দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটারদের সঙ্গে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ়ের দ্বিতীয় বছরের প্রতিযোগিতার জন্য আর্থিক চুক্তি করেছিল আয়োজকরা। সেই চুক্তিকে মান্যতা দিতে ব্যর্থ হয়েছে আয়োজকরা। ম্যাজেস্টিক লিজেন্ডস স্পোর্টস প্রাইভেট লিমিটেড এবং পিএমজি আর্থিক চুক্তি পূরণ করতে ব্যর্থ হয়েছে।’’

Advertisement

বিবৃতিতে সই করেছেন দলের ১৫ জন ক্রিকেটারই। তাঁদের পক্ষ থেকে জানানো হয়েছে, টাকার জন্য প্রতিযোগিতার আয়োজকদের সঙ্গে একাধিক বার যোগাযোগ করেও লাভ হয়নি। বাধ্য হয়েই তাঁরা বিষয়টি প্রকাশ্যে আনলেন। অবিলম্বে চুক্তি অনুযায়ী টাকা মিটিয়ে দেওয়া না হলে আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটারদের পক্ষ থেকে।

শুধু সচিন, গাওস্কররাই এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত নন। কেন্দ্রীয় সরকারের একাধিক মন্ত্রকও পথ নিরাপত্তা বিষয়ক সচেতনা প্রসারের লক্ষ্যে শুরু হওয়া এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত। সড়ক পরিবহণ ও জাতীয় সড়ক মন্ত্রক, তথ্য ও প্রযুক্তি মন্ত্রক এবং যুব ও ক্রীড়া মন্ত্রক বিভিন্ন ভাবে এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত রয়েছে। তাই রোডস, ফিল্যান্ডারদের অভিযোগ ভারতীয় ক্রিকেটের পাশাপাশি দেশের জন্যও অস্বস্তির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন