Fastest Century in Cricket

২১ বলে ১০০! ১০ ওভারের খেলায় ইতিহাস ক্রিকেটারের

২৭ বলে ১২৮ রান করে ম্যাচ জেতালেন দলকে। টি১০ লিগে কাটালুনিয়া ড্রাগন্স বনাম সোহাল হসপিটালেট ম্যাচে এই রেকর্ড গড়েছেন আসজাদ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪৩
Share:

—প্রতীকী চিত্র।

ইতিহাস গড়লেন আসজাদ বাট। স্পেনের এই ক্রিকেটার ২১ বলে শতরান করলেন। ১৮টি ছক্কা মেরেছেন তিনি। ২৭ বলে ১২৮ রান করে ম্যাচ জেতালেন দলকে। টি১০ লিগে কাটালুনিয়া ড্রাগন্স বনাম সোহাল হসপিটালেট ম্যাচে এই রেকর্ড গড়েছেন আসজাদ।

Advertisement

১০ ওভারে আসজাদের দলের দরকার ছিল ১৫৬ রান। সেই রান ৫.৩ ওভারে তুলে নেয় হসপিটালেট। নেপথ্যে আসজাদের ইনিংস। তাঁর ২৭ বলের ইনিংসে ছিল ১৮টি ছক্কা এবং চারটি চার। এর আগে ২৫ বলে শতরান করেছিলেন শের আলি। মার্সটা সিসি-র হয়ে সেই রান করেছিলেন তিনি। আসজাদের স্ট্রাইক রেট ৪৭৪।

আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম শতরানের রেকর্ডটি এবি ডিভিলিয়ার্সের। তিনি ৩১ বলে শতরান করেছিলেন। দক্ষিণ আফ্রিকার এই ব্যাটার ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে একটি এক দিনের ম্যাচে এই রেকর্ড গড়েছিলেন। টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম শতরানের মালিক নেপালের কুশল মল্লা। ৩৪ বলে শতরান করেছিলেন তিনি। টেস্টে দ্রুততম শতরানটি করেছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। নিউ জ়িল্যান্ডের এই ব্যাটার ৫৪ বলে শতরান করেছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন