Ireland Cricket Team

বাংলাদেশকে জিততে হয়েছে কষ্ট করে, সেই আয়ারল্যান্ডকে হেলায় ওড়াল শ্রীলঙ্কা

যে আয়ারল্যান্ড বাংলাদেশকে টেস্ট ম্যাচে চাপে ফেলে দিয়েছিল, লড়াই করেছিল, সেই আইরিশদের অনায়াসে হারাল শ্রীলঙ্কা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ২১:০০
Share:

আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। —ফাইল চিত্র

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ইনিংস এবং ২৮০ রানে জিতল শ্রীলঙ্কা। প্রভাত জয়সূর্য একাই নিলেন ১০ উইকেট। যে আয়ারল্যান্ড বাংলাদেশকে টেস্ট ম্যাচে চাপে ফেলে দিয়েছিল। লড়াই করেছিল। সেই আইরিশদের অনায়াসে হারাল শ্রীলঙ্কা।

Advertisement

প্রথম ইনিংসে ৫৯১ রান তোলে শ্রীলঙ্কা। সেই দলের হয়ে চার ব্যাটার শতরান করেন। অধিনায়ক দিমুথ করুণারত্নে ১৭৯ রান করেন। কুশল মেন্ডিস করেন ১৪০ রান। সাদিরা সমরবিক্রমা করেন ১০৪ রান এবং দীনেশ চন্ডিমল করেন ১০২ রান। তাঁদের দাপটেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৫৯১ রান তোলে শ্রীলঙ্কা।

সেই রানের জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১৪৩ রানে। সেই ইনিংসে প্রভাত একাই নেন সাত উইকেট। আয়ারল্যান্ডের কোনও ব্যাটার ৫০ রানও করতে পারেননি। সব থেকে বেশি রান করেন লরকান টাকার। তিনি ৪৫ রান করেন। দ্বিতীয় ইনিংসে আয়ারল্যান্ড শেষ হয়ে যায় ১৬৮ রানে। সেই ইনিংসে সর্বোচ্চ রান হ্যারি টেক্টরের। তিনি ৪২ রান করেন। দুই ইনিংস মিলিয়েও শ্রীলঙ্কার রানের কাছাকাছিও পৌঁছতে পারেনি আয়ারল্যান্ড। ইনিংস এবং ২৮০ রানে হেরে যায় তারা।

Advertisement

আরও একটি টেস্ট খেলবে দুই দল। ২৪ এপ্রিল থেকে শুরু হবে সেই ম্যাচ। বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের ম্যাচের সিরিজ় রয়েছে আয়ারল্যান্ডের। ৯ মে থেকে শুরু হবে সেট সিরিজ়। তিনটি ম্যাচ খেলবে তারা। জুন মাসে ইংল্যান্ডের বিরুদ্ধেও টেস্ট খেলবে আয়ারল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন