Srilanka Cricket

Pakistan vs Sri Lanka: পাকিস্তানকে হারিয়ে সিরিজে সমতা ফেরানোর পথে শ্রীলঙ্কা

পাকিস্তানের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে সমতা ‌ফেরানোর পথে শ্রীলঙ্কা। তারা তৃতীয় দিনের শেষে ৩২৩ রানে এগিয়ে, হাতে পাঁচ উইকেট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৯:৩৭
Share:

৩ উইকেট নেওয়া প্রভাত জয়সূর্যকে নিয়ে উচ্ছ্বাস শ্রীলঙ্কার ক্রিকেটারদের। ছবি: টুইটার

পাকিস্তানের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে সমতা ‌ফেরানোর পথে শ্রীলঙ্কা। তারা তৃতীয় দিনের শেষে ৩২৩ রানে এগিয়ে, হাতে পাঁচ উইকেট। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৭৮ রানের জবাবে মঙ্গলবার পাকিস্তানের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২৩১ রানে। শ্রীলঙ্কা দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ১৭৬।

পাকিস্তান ৭ উইকেটে ১৯১ রান নিয়ে খেলা শুরু করে। এর পর আর ৪০ রান যোগ করতে পারে তারা। শেষ তিনটি উইকেটের মধ্যে রমেশ মেন্ডিস ২টি এবং প্রভাত জয়সূর্য ১টি উইকেট নেন। প্রথম ইনিংসে সব মিলিয়ে মেন্ডিস ৫টি উইকেট নেন। এ ছাড়া জয়সূর্য ৩টি এবং ধনঞ্জয় ডিসিলভা ও অসিতা ফার্নান্ডো ১টি করে উইকেট নেন। পাকিস্তানের শেষ চার ব্যাটারের মধ্যে ইয়াসির শাহ ২৬, হাসান আলি ২১, নউমান আলি ১ রান করেন। নাসিম শাহ ৪ রান করে অপরাজিত থাকেন।

Advertisement

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে। দুই ওপেনার নিরোশান ডিকওয়েলা (১৫) এবং ওশাদা ফার্নান্ডো (১৯) দ্রুত ফিরে যান। কুশল মেন্ডিস (১৫) বেশিক্ষণ স্থায়ী হননি। অ্যাঞ্জেলো ম্যাথুজ (৩৫) এবং দীনেশ চণ্ডিমাল (২১) চতুর্থ উইকেটে ৪১ রান যোগ করেন। কিন্তু তাঁরাও পাঁচ ওভারের ব্যবধানে ফিরে যান। অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে শ্রীলঙ্কাকে টানছেন দিমুথ করুণারত্নে (২৭) এবং ধনঞ্জয় ডিসিলভা (৩০)।

পাকিস্তানের বোলারদের মধ্যে নাসিম শাহ ২টি এবং ইয়াসির শাহ, মহম্মদ নওয়াজ ও আঘা সলমন ১টি করে উইকেট নেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন