BCCI

BCCI: ‘সৌরভ-শাহকেই বোর্ডে চাই’, সুপ্রিম কোর্টে জানিয়ে দিল রাজ্য সংস্থাগুলি

সৌরভ-শাহর দিকে সমর্থনের হাত বাড়িয়ে দিল রাজ্য ক্রিকেট সংস্থাগুলি। সুপ্রিম কোর্টে মামলার পরের শুনানি ২৮ জুলাই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৯:৩৩
Share:

ভারতীয় বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ। ফাইল চিত্র

ভারতীয় ক্রিকেট প্রশাসনে এখন সবথেকে বড় প্রশ্ন, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং জয় শাহ কি মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও নিজেদের পদে থাকতে পারবেন? এ ব্যাপারে সৌরভ এবং শাহ সমর্থন পেলেন রাজ্য ক্রিকেট সংস্থাগুলির। তারা সুপ্রিম কোর্টে জানিয়ে দিল, সৌরভ-শাহকেই তারা বোর্ডের প্রশাসনে দেখতে চায়।

ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের সংবিধানে সংশোধন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে। বোর্ডের আবেদন, সভাপতি পদে সৌরভকে এবং সচিব পদে শাহকে তাঁদের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও রেখে দেওয়া হোক। বৃহস্পতিবার এই মামলার শুনানি শুরু হয়। সেখানেই বিভিন্ন রাজ্য সংস্থাগুলোর পক্ষ থেকে দেশের সর্বোচ্চ আদালতকে জানানো হয়, তারা সৌরভ-শাহকেই সমর্থন করছে।

Advertisement

এই মামলায় সুপ্রিম কোর্ট প্রাক্তন অতিরিক্ত সলিসিটর জেনারেল মনিন্দর সিংহকে অ্যামিকাস কুরে নিযুক্ত করেছে। প্রধান বিচারপতি এনভি রামানা, বিচারপতি কৃষ্ণ মুরারি এবং বিচারপতি হিমা কোহলী এই সিদ্ধান্ত নিয়েছেন। এর আগে যিনি অ্যামিকাস ছিলেন, সেই আইনজীবী পিএস নরসিমহা এখন সুপ্রিম কোর্টের বিচারপতি হয়ে গিয়েছেন। সেই কারণেই এই বদল করা হয়েছে।

বিসিসিআইয়ের আইনজীবী হরিশ সালভে বৃহস্পতিবার এই মামলা মুলতুবির আবেদন করেন। তাঁর আবেদন গ্রাহ্য হয়। ২৮ জুলাই পরের শুনানির দিন ঠিক করেছে সুপ্রিম কোর্ট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন