Cheteshwar Pujara

একসঙ্গে খেলতে নেমেই বিতর্কে পুজারা, স্মিথ, বন্ধ রাখতে হল ম্যাচ

প্রথম বার কাউন্টি খেলতে নেমেই বিতর্কে জড়িয়ে পড়লেন স্টিভ স্মিথ। একইসঙ্গে বিতর্ক তৈরি করলেন চেতেশ্বর পুজারা। দু’জনের একটি ভুলের কারণে খেলা থামিয়ে রাখত হল বেশ কিছু ক্ষণ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ২১:৪৪
Share:

পুজারা, স্মিথের এই হাসি অবশ্য শুরুতে ছিল না। ছবি: টুইটার

প্রথম বার কাউন্টি খেলতে নেমেই বিতর্কে জড়িয়ে পড়লেন স্টিভ স্মিথ। একইসঙ্গে বিতর্ক তৈরি করলেন চেতেশ্বর পুজারা। দু’জনের একটি ভুলের কারণে খেলা থামিয়ে রাখত হল বেশ কিছু ক্ষণ। ভুল শোধরানোর পর আবার খেলা শুরু করার সিদ্ধান্ত নেন আম্পায়াররা।

Advertisement

কী হয়েছিল ম্যাচে?

কাউন্টিতে সাসেক্সের হয়ে খেলছেন পুজারা এবং স্মিথ। চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন পুজারা। পাঁচে নামেন স্মিথ। হঠাৎই দুই আম্পায়ার পিটার হার্টলি এবং ক্রিস ওয়াটস লক্ষ করেন যে পুজারা এবং স্মিথের হেলমেটে ‘স্টেম গার্ড’ নেই। অর্থাৎ ঘাড়কে সুরক্ষিত রাখার জন্য হেলমেটের সঙ্গে যে ক্লিপ লাগানো থাকে, তা ছিল না।

Advertisement

কাউন্টিতে এ ধরনের হেলমেট পরে খেলা যায় না। তাই আম্পায়াররা তখনই খেলা বন্ধ রেখে হেলমেট বদলানোর নির্দেশ দেন। সেই নির্দেশ কার্যকর হতে বেশি সময় লাগেনি। দ্বাদশ ব্যক্তি সঙ্গে সঙ্গে মাঠে দু’টি বিকল্প হেলমেট নিয়ে আসেন। তার পরে খেলা শুরু করেন আম্পায়াররা। তবে খেলা বন্ধ রাখার বিষয়টি ভাল ভাবে নেননি সমর্থকরা। হাততালি দিয়ে এবং ব্যাঙ্গাত্মক শিস দিয়ে ভরিয়ে দেন।

প্রথম কাউন্টি ইনিংস ভাল গেল না স্মিথের। মাত্র ৩০ রানে সাজঘরে ফেরেন তিনি। পুজারার সঙ্গে ৬১ রানের জুটি গড়েন। ইংল্যান্ডের জোরে বোলার জশ টাং তাঁকে আউট করেন। তবে দুর্দান্ত খেলছেন পুজারা। দিনের শেষে তিনি ১২৭ রানে অপরাজিত। সাসেক্সের হয়ে নবম শতরান হয়ে গেল তাঁর। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে দুর্দান্ত ছন্দে রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন