IPL 2024

পরের আইপিএলে কত দূর যাবে ধোনির দল, চেন্নাইকে নিয়ে ভবিষ্যদ্বাণী প্রাক্তন ক্রিকেটারের

আইপিএল শুরু হতে এখনও মাস দেড়েক বাকি। তার আগেই চেন্নাই সুপার কিংসকে নিয়ে ভবিষ্যদ্বাণী করে দিলেন সুনীল গাওস্কর। পরের আইপিএলে সিএসকে কত দূর যেতে পারে সেটা এখনই জানিয়ে দিয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১৮
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আইপিএল শুরু হতে এখনও মাস দেড়েক বাকি। তার আগেই চেন্নাই সুপার কিংসকে নিয়ে ভবিষ্যদ্বাণী করে দিলেন সুনীল গাওস্কর। পরের আইপিএলে সিএসকে কত দূর যেতে পারে সেটা এখনই জানিয়ে দিয়েছেন তিনি। প্রাক্তন ক্রিকেটারের মতে, ধোনির দল অন্তত প্লে-অফ খেলবেই।

Advertisement

এখনও পর্যন্ত ১৬ বারের মধ্যে ১২ বারই আইপিএলের প্লে-অফে খেলেছে সিএসকে। ট্রফি জিতেছে পাঁচ বার। নিলামে তারা ভাল ক্রিকেটারও কিনেছে। গাওস্করের মতে, এ বারও ধোনির দলে ভারসাম্য রয়েছে। ফলে প্রথম চারে শেষ করার ব্যাপারে তারাই প্রধান দাবিদার।

গাওস্কর বলেছেন, “নিলামে টেবিলে কেনা ক্রিকেটারদের দিকে যদি দেখেন যে যে যে জায়গাগুলো কমজোরি ছিল সবক’টাতেই ক্রিকেটার কিনেছে ওরা। গত বছর বোলিং এবং ব্যাটিংয়ে একটু দুর্বলতা ছিল। অম্বাতি রায়ডুর অবসরের পর কাউকে বিকল্প হিসাবে নিতে হত। সব জায়গাই ভরাট করে ফেলেছে। তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেল রয়েছে দলে।”

Advertisement

গাওস্করের সংযোজন, “আমার মতে, সিএসকে প্লে-অফ খেলবেই। পুরোপুরি নিশ্চিত হয়ে বলতে পারি না। কিন্তু যে ভাবে গত কয়েক বছরে চেন্নাই খেলেছে, তাতেই এটা স্পষ্ট। এর আগে ১২ বার ওরা প্লে-অফে খেলেছে। পরের বারই ১৩ নম্বর হতে চলেছে। ওদের হাতে একাধিক বিকল্প রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন