Asia Cup 2023

কলম্বো থেকে কেন সরানো হল না এশিয়া কাপের ম্যাচ? নেপথ্যের ‘আসল গল্প’ জানতে উৎসুক গাওস্কর

বৃষ্টির সম্ভাবনা থাকা সত্ত্বেও এশিয়া কাপের সুপার ফোরে সব ম্যাচ রাখা হয়েছে কলম্বোতে। কেন সরানো হল না ম্যাচ? আসল গল্প জানতে চাইছেন গাওস্কর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩৬
Share:

কলম্বোর মাঠ। ছবি: রয়টার্স।

বৃষ্টির সম্ভাবনা থাকা সত্ত্বেও এশিয়া কাপের সুপার ফোরে সব ম্যাচ রাখা হয়েছে কলম্বোতে। অপেক্ষাকৃত শুকনো এলাকা হাম্বানটোটায় খেলা সরানো হয়নি। আগে এক বার জল্পনা উঠলেও তা বাস্তবায়িত হয়নি। কেন জায়গা বদল করা হল না, কেন শেষ পর্যন্ত রহস্য রাখা হল, তা জানতে চাইছেন সুনীল গাওস্কর। সিদ্ধান্তের নেপথ্যে আসল ‘গল্প’ জানতে উৎসুক তিনি।

Advertisement

কলম্বোয় আগামী সপ্তাহে প্রচুর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রবিবার ভারত-পাকিস্তান ম্যাচেও ভাল মতো বৃষ্টি হতে পারে। তাই অপেক্ষাকৃত শুকনো এলাকা হাম্বানটোটায় খেলাগুলি সরানোর কথা ভাবা হয়েছিল। শেষ পর্যন্ত তা হয়নি।

গাওস্কর একটি চ্যানেলে বলেছেন, “কাউকে তো আসল গল্পটা খুঁজে বের করতেই হবে। ক্রিকেটীয় প্রেক্ষিতে এটা বলতে পারি, হয়তো ক্রিকেটারেরাই ওখানে খেলতে যেতে চায়নি। প্রশাসকেরা শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করে হাম্বানটোটার বদলে খেলা কলম্বোতেই রাখে। সেখানে বৃষ্টি হতে পারে এটা জানা সত্ত্বেও।”

Advertisement

কোন দেশের ক্রিকেটারেরা সেখানে খেলতে চাননি সে সম্পর্কে কোনও কথা বলেননি গাওস্কর। তবে অনেকেরই ধারণা, ভারতের ক্রিকেটারেরাই সেখানে যেতে চাননি। গাওস্কর বলেছেন, “কোন দেশের খেলোয়াড়েরা রাজি ছিল না তা জানি না। কিন্তু সব দেশকেই ওখানে গিয়ে খেলত হত। কেন গেল না জানি না।”

এত বড় প্রতিযোগিতা চললেও সমর্থকেরা ভাল ম্যাচ দেখতে পাচ্ছেন না। তাঁরা দোষ দিচ্ছেন আয়োজকদেরই। গাওস্করই ছেড়ে কথা বলেননি। বলেছেন, “কলম্বোর আবহাওয়া ভাল থাকবে না জেনেও কেন সেখানে ম্যাচ রাখা হল, কেন সরানো হল না তা জানা খুব জরুরি। প্রশাসকদের দিকে সব আঙুল তুললে চলবে না ঠিকই। কিন্তু ওদের ব্যাখ্যা দিতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন