T20 World Cup 2021

David Warner: আইপিএল-এ খারাপ ফর্ম নয়, বরং অন্য কারণে বাদ পড়েন ওয়ার্নার, বললেন কোচ

আইপিএল-এর দ্বিতীয় পর্যায়ে মাত্র দু’টি ম্যাচ খেলেন ওয়ার্নার। প্রথম ম্যাচে শূন্য ও পরের ম্যাচে ২ রান করেন। তার পরেই বাদ দেওয়া হয় তাঁকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১৪:৫৩
Share:

আইপিএল-এ ব্যর্থ ওয়ার্নার ফাইল চিত্র।

সদ্য সমাপ্ত টি২০ বিশ্বকাপের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি। অথচ বিশ্বকাপের ঠিক আগেই আইপিএল-এ অধিনায়কত্ব তো বটেই দল থেকে বাদ পড়েছিলেন ডেভিড ওয়ার্নার। তাঁকে বাদ দেওয়ার পিছনে অবশ্য ব্যাটিংয়ের খারাপ ফর্ম দায়ী ছিল না, এমনটাই বললেন সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটিং কোচ ব্র্যাড হ্যাডিন।

Advertisement

সম্প্রতি একটি সাক্ষাৎকারে হ্যাডিন বলেন, ‘‘প্রথমেই বলি খারাপ ফর্মের জন্য ওয়ার্নারকে বাদ দেওয়া হয়নি। তার পিছনে অন্য কারণ ছিল। ওয়ার্নারের ফর্ম খারাপ ছিল না। কিন্তু ও অনেক দিন অনুশীলনের বাইরে ছিল। আইপিএল-এর আগে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরে যায়নি ওয়ার্নার। পরিস্থিতি এমন হয়েছিল যা আমার বা হেড কোচের হাতে ছিল না।’’

ওয়ার্নারকে নিজের পুরনো ফর্ম ফিরে পেতে কয়েকটি ম্যাচ খেলার দরকার ছিল বলে মনে করেন হ্যাডিন। তিনি বলেন, ‘‘বিশ্বকাপেও শুরুর কয়েকটি ম্যাচে রান পায়নি ওয়ার্নার। কিন্তু নকআউটে ওঠার পরে বিধ্বংসী মেজাজে পাওয়া যায় ওকে। বিশ্বকাপে ওয়ার্নারের ব্যাটিং দেখে খুব আনন্দ পেয়েছি।’’

Advertisement

গত আইপিএল-এর দ্বিতীয় পর্যায়ে মাত্র দু’টি ম্যাচ খেলেন ওয়ার্নার। প্রথম ম্যাচে শূন্য ও পরের ম্যাচে ২ রান করেন। তার পরেই প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হয় তাঁকে। বাকি ম্যাচে আর সুযোগ পাননি ওয়ার্নার। আইপিএল-এর মধ্যেই তিনি জানিয়ে দেন, পরের বার আর হায়দরাবাদের হয়ে খেলবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন