syed mustaq ali trophy

ওড়িশার বিরুদ্ধে বাংলার বোলারদের দাপট, ৮ উইকেটে জয় তুলে নিলেন অভিমন্যুরা

প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচে ওড়িশাকে ৮ উইকেটে হারিয়ে দিল বাংলা। ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে তিন নম্বরে উঠে এল তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১৯:৩৮
Share:

জয় দিয়ে শুরু করলেন অভিমন্যু ঈশ্বরনরা। —ফাইল চিত্র

প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার পর জয় পেল বাংলা। ওড়িশাকে ৮ উইকেটে হারিয়ে দিল তারা। বাংলার বোলারদের দাপটে মাত্র ৮৬ রানে শেষ হয়ে ওড়িশা। সহজেই ম্যাচ জিতে নেয় বাংলা।

Advertisement

লখনউতে টস জিতে ওড়িশাকে ব্যাট করতে পাঠায় বাংলা। শুরুতেই উইকেট তুলে নেন মুকেশ কুমার। তিনি তিনটি উইকেট পান। ঋত্বিক চট্টোপাধ্যায়ও তিনটি উইকেট পান। দু’টি উইকেট পান রণজোত খাইরা। একটি করে উইকেট নেন আকাশ দীপ এবং প্রদীপ্ত প্রামাণিক। ওড়িশার হয়ে সব থেকে বেশি রান তাদের অধিনায়ক অভিষেক রাউতের। ২৪ রান করেন তিনি।

সেই রান তাড়া করতে নেমে প্রথম বলেই আউট হয়ে যান বাংলার ওপেনার রণজোত। তিনি ফিরলেও অধিনায়ক অভিমন্যু এবং তিন নম্বরে নামা সুদীপ ঘরামি বাংলাকে জয়ের পথে এগিয়ে নিয়ে যান। তাঁরা ৫৯ রানের জুটি গড়েন। সুদীপ ২৯ রান করে আউট হয়ে গেলেও বাংলাকে জিতিয়ে মাঠ ছাড়েন অভিমন্যু। তাঁর সঙ্গী ছিলেন অভিষেক পোড়েল। রঞ্জিতে বাংলার ভরসা হয়ে উঠেছিলেন তরুণ উইকেটরক্ষক। মুস্তাক আলি ট্রফিতে খেলতে নেমে ১৪ বলে ২০ রান করে অপরাজিত থাকেন তিনি।

Advertisement

ভারতের হয়ে খেলে ফেরা শাহবাজ় আহমেদ শুক্রবার উইকেট পাননি। তিনি চার ওভার বল করে দেন ২২ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন