Brad Hogg

T20 World Cup 2021: সেমিফাইনালে যেতে পারে কারা? জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার

ব্র্যাড হগের মতে, এবারের টি২০ বিশ্বকাপে সেমিফাইনালে যেতে পারবে না অস্ট্রেলিয়া বা দক্ষিণ আফ্রিকা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২১ ১৭:৩০
Share:

টি২০ বিশ্বকাপ ফাইল চিত্র

কোন চার দল এবারের টি২০ বিশ্বকাপে সেমিফাইনালে যেতে পারে, তা জানিয়ে দিয়েছেন ব্র্যাড হগ। তাঁর মতে, এবারের টি২০ বিশ্বকাপে সেমিফাইনালে যেতে পারবে না অস্ট্রেলিয়া বা দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচ হারলে পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনাও ক্ষীণ। এমনটা বললেও পাকিস্তানকে সেমিফাইনালের দাবিবার বলেই ধরেছেন হগ। তিনি বলেন, ‘‘দুই গ্রুপ থেকে ভারত, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড সেমিফাইনালে উঠতে পারে।’’

Advertisement

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে টি২০ বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত। প্রথম ম্যাচ হারলে পাকিস্তানের পক্ষে টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়া সহজ হবে না বলেই মনে করেন ব্র্যাড হগ। তবে বিরাট কোহলীরা হারলেও তাঁদের সেমিফাইনালে যাওয়া আটকাবে না। এমনটাই মনে করেন অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার।

হগ বলেন, ‘‘ভারত,পাকিস্তানের গ্রুপে রয়েছে নিউজিল্যান্ডের মত প্রতিপক্ষ। ভারতের বিরুদ্ধে হারলে লড়াইয়ে ফিরে আসা মুশকিল হবে বাবর আজমদের পক্ষে। প্রথম ম্যাচ তাই পাকিস্তানের জন্য খুব গুরুত্বপূর্ণ। ভারত হারলেও নিউজিল্যান্ড-সহ বাকি প্রতিপক্ষদের হারিয়ে সেমিফাইনালে যেতে পারবে বিরাটরা।’’

Advertisement

পাকিস্তান ও ভারত দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলেছে। বিরাটরা ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে হারিয়েছে। পাকিস্তান দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে গেলেও প্রথম প্রস্তুতি ম্যাচে তারা হারিয়েছিল গতবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন