Team India

T20 World Cup 2021: রবিবার পাকিস্তান ম্যাচ, বিশ্বকাপ অভিযান শুরু ভারতের, কী দল নিয়ে নামতে পারেন কোহলীরা

ওপেনার কারা, কোহলী বলে দিয়েছেন। তিনি নিজে কত নম্বরে নামবেন, সেটাও বলে দিয়েছেন। কারা খেলবেন বাকি আটটি জায়গায়?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২১ ১২:৫১
Share:
০১ ১২

ওপেনার কারা, কোহলী বলে দিয়েছেন। তিনি নিজে কত নম্বরে নামবেন, সেটাও বলে দিয়েছেন। কারা খেলবেন বাকি আটটি জায়গায়?

০২ ১২

লোকেশ রাহুল: খোদ বিরাট কোহলী বলে দিয়েছেন, আইপিএল-এর পরে লোকেশ রাহুলকে ছাড়া ভারতীয় দলের ওপেনিং ভাবা সম্ভব নয়।

Advertisement
০৩ ১২

রোহিত শর্মা: টি২০ ক্রিকেটে অন্যতম সেরা ওপেনার রোহিত। তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। একমাত্র ব্যাটার যাঁর টি২০ ক্রিকেটে চারটি শতরান রয়েছে।

০৪ ১২

বিরাট কোহলী: রাহুল ওপেন করবেন জানানোর পাশাপাশি কোহলী জানিয়ে দিয়েছেন, তিনি পরিচিত জায়গা তিন নম্বরেই নামবেন।

০৫ ১২

সূর্যকুমার যাদব: টি২০ আন্তর্জাতিকে শুরুটা ভাল হয়েছে সূর্যকুমারের। চারটি ইনিংসে ৪৬.৩৩ গড়ে ১৩৯ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট প্রায় ১৭০। আইপিএল-এ ২১৯৭ রান করেছেন।

০৬ ১২

ঋষভ পন্থ: ব্যাট হাতে যেকোনও সময় যেকোনও দলের বিরুদ্ধে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন পন্থ। উইকেটরক্ষক হিসেবে তিনি দলে থাকবেন। ভারতীয় ব্যাটিং লাইন আপের পাঁচ নম্বর জায়গাটিও তাঁর।

০৭ ১২

হার্দিক পাণ্ড্য: বল করতে পারবেন কি না, এখনও জানা নেই। তবু শুধু ব্যাটার হিসেবে তিনি দলে থাকবেন। শেষের ওভারগুলোয় তিনি থাকলে বড় রান ওঠা অসম্ভব নয়।

০৮ ১২

রবীন্দ্র জাডেজা: ব্যাট হাতে যেমন যথেচ্ছ বাউন্ডারিতে বল পাঠাতে পারেন, তেমনি তাঁর বাঁহাতি স্পিন বোলিং আক্রমণে বৈচিত্র্য আনবে। ফিল্ডার হিসেবে তিনি অন্যতম সেরা। ৫০টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক এবং ১৯১টি আইপিএল ম্যাচ খেলার বিপুল অভিজ্ঞতা রয়েছে।

০৯ ১২

বরুণ চক্রবর্তী: এ বারের আইপিএল-এ ১৮টি উইকেট নিয়েছেন। কলকাতা নাইট রাইডার্সের সর্বোচ্চ উইকেটশিকারি তিনিই। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি এখনও অজানা। এই সুযোগ কাজে লাগাতে চাইবেন কোহলী।

১০ ১২

রাহুল চাহার: আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে প্রথম পর্বে ভাল বল করেছিলেন। ১১টি উইকেট ছিল তাঁর। টি২০ আন্তর্জাতিকেও পাঁচটি ম্যাচ খেলে সাতটি উইকেট নিয়েছেন তিনি।

১১ ১২

ভুবনেশ্বর কুমার: নতুন বলে শুরুতে স্যুইং করাতে পারবেন। টি২০ আন্তর্জাতিকে ভারতের চতুর্থ সর্বোচ্চ উইকেটশিকারি। ২৫.১০ গড়ে ৫০টি উইকেট রয়েছে তাঁর।

১২ ১২

যশপ্রীত বুমরা: বুমরার প্রথম একাদশে থাকার পিছনে কোনও ব্যাখ্যার প্রয়োজন নেই। চোট না থাকলে তিনি যেকোনও সময় যেকোনও ভারতীয় দলে জায়গা করে নেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement