Ravichandran Ashwin

T20 World Cup 2021: ওয়ার্নারের সেই ছক্কা ঠিক না ভুল? অজি সাংবাদিকের সঙ্গে লেগে গেল অশ্বিনের

গৌতম গম্ভীরের একটি টুইট ঘিরে ঘটনার সূত্রপাত, যেখানে চলে এল অশ্বিনের বিখ্যাত ‘মানকাডিং’ আউটের প্রসঙ্গও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২১ ২০:৪০
Share:

রবিচন্দ্রন অশ্বিন ফাইল ছবি

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারের মারা একটি শট নিয়ে টুইটারে লেগে গেল এক অজি সাংবাদিক এবং রবিচন্দ্রন অশ্বিনের। গৌতম গম্ভীরের একটি টুইট ঘিরে ঘটনার সূত্রপাত, যেখানে চলে এল অশ্বিনের বিখ্যাত ‘মানকাডিং’ আউটের প্রসঙ্গও।

Advertisement

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার ইনিংসের অষ্টম ওভার চলাকালীন মহম্মদ হাফিজের হাত থেকে একটি বল পিছলে পিচের দু’বার পড়ে। বলটি দ্বিতীয় ড্রপ খাওয়ার পরেই মিড-অনের উপর দিয়ে ছয় মারেন ওয়ার্নার। ক্রিকেটের আইনে বল ব্যাটারের কাছে পৌঁছনোর আগে দু’টি ড্রপ খেলে সেটিকে ‘নো বল’ ধরা হয়। কিন্তু অনেকেই সেটিকে ‘ডেড বল’ ডাকার পক্ষপাতী, অর্থাৎ বলটিকে অবৈধ ঘোষণা করার পক্ষে।

সেই তালিকাতে নেই গৌতম গম্ভীর। ওয়ার্নারের এই শটের স্ক্রিনশট পোস্ট করে তিনি টুইটারে ব্যঙ্গ করে লিখেছেন, ‘ক্রিকেটীয় মূল্যবোধের প্রতি কী চরম অবিচার করল ওয়ার্নার! লজ্জাজনক। কী বলো রবিচন্দ্রন অশ্বিন’? প্রথমে অশ্বিন এই টুইটের উত্তর দেননি। পরে এক অস্ট্রেলীয় সাংবাদিক গম্ভীরের টুইটের উত্তর দিয়ে লিখেছেন, ‘অকারণ একটি ঘটনা নিয়ে আলোচনা করছ গৌতম’। তার উত্তর দিয়ে অশ্বিন লেখেন, ‘গম্ভীর বলতে চেয়েছে, যদি এটা ঠিক হয় তাহলে ওটাও ঠিক ছিল। যদি ওটা ভুল হয়ে থাকে তাহলে এটাও ভুল। তাই নয় কি’?

Advertisement

অর্থাৎ স্পষ্ট ভাবে এখানে মানকাডিংয়ের প্রসঙ্গ তুলে এনেছেন অশ্বিন। যাঁরা আইপিএল-এ তাঁর মানকাডিং নিয়ে প্রসঙ্গ তুলেছিলেন, তাঁদেরও একহাত নিলেন অশ্বিন। আর একটি টুইটে অশ্বিন জানিয়েছেন, ওয়ার্নার শট মারার সিদ্ধান্ত নিয়ে কোনও ভুল করেননি। কারণ ক্রিকেটীয় আইন অনুযায়ী বলটি বৈধ ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন