T20 World Cup 2022

নেপথ্যে ভারত-পাকিস্তান ম্যাচ! এখনই অবসর নিতে চান অজ়ি অধিনায়ক ফিঞ্চ

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে মেলবোর্নে যে উন্মাদনা তৈরি হয়েছিল, তা তাঁর চোখ এড়ায়নি। তাই ক্রিকেট থেকে এ বার অবসর নিয়ে স্টেডিয়াম থেকে দুই দেশের ম্যাচ দেখতে মরিয়া অ্যারন ফিঞ্চ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ২৩:০৯
Share:

ভারত-পাক ম্যাচ দেখতে মুখিয়ে অজ়ি অধিনায়ক ছবি পিটিআই

ভারতের বিরুদ্ধে বহু বার খেলেছেন। কিন্তু ভারত-পাকিস্তান ম্যাচের অংশ হতে পারেননি কোনও দিন। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে মেলবোর্নে যে উন্মাদনা তৈরি হয়েছিল, তা তাঁর চোখ এড়ায়নি। তাই ক্রিকেট থেকে এ বার অবসর নিয়ে স্টেডিয়াম বসে দুই দেশের ম্যাচ দেখতে মরিয়া অ্যারন ফিঞ্চ। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলের অধিনায়ক এমনই ইচ্ছাপ্রকাশ করেছেন।

Advertisement

বিশ্বকাপের দ্বিতীয় দিনেই ভারত-পাকিস্তান ম্যাচের তুমুল লড়াই হয়েছে। শেষ বলে হয়েছে ফয়সালা। সেই দেখে ফিঞ্চ বলেছেন, “ফলাফল যা-ই হোক না কেন। আমার মতে অসাধারণ একটা ম্যাচ দেখতে পেয়েছি। বাড়িতে বসে খেলা দেখছিলাম। তাতেও চিন্তায় পড়ে গিয়েছিলাম! গোটা ম্যাচটা দেখতে দেখতেই চিন্তা বাড়ছিল। আমরা সবাই জানি এটা কত বড় ম্যাচ। সেই দিনের দিকে তাকিয়ে রয়েছি, যখন ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর কোথাও একটা গিয়ে সরাসরি মাঠে বসে ভারত-পাকিস্তান ম্যাচ দেখব।”

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে বিরাট কোহলির সঙ্গে খেলেছেন ফিঞ্চ। রবিবারের ম্যাচে কোহলিকে দেখে মুগ্ধ তিনি। বলেছেন, “কী অসাধারণ একটা ইনিংস খেলল কোহলি। একেবারে মাস্টারক্লাস! কোহলি ক্রিজে থাকা মানেই ভারতের আশা বেঁচে ছিল। তিন ওভারে অনেক রান দরকার ছিল। তাতেও ভারত ম্যাচে টিকে ছিল। ক্রিজে থাকলে কোহলি বিপক্ষের উপর যে পরিমাণ চাপ ফেলতে পারে, তা না দেখলে বিশ্বাস করা যায় না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন