T20 World Cup 2022

পাকিস্তান: বাবর, রিজ়ওয়ান ছাড়া দলের বাকি ব্যাটারদের উপর ভরসা করাই কঠিন

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারিয়ে শুরু করেছিল পাকিস্তান। এ বারের বিশ্বকাপেও সেই দুই দলের মধ্যেই হবে প্রথম ম্যাচ। বিশ্বকাপের মঞ্চে সেটাই ছিল ভারতের বিরুদ্ধে পাকিস্তানের প্রথম জয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৮:২৫
Share:

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারিয়ে শুরু করেছিল পাকিস্তান। —ফাইল চিত্র

পাকিস্তান দলের চিন্তা অবশ্যই ব্যাটিং। বাবর আজ়ম এবং মহম্মদ রিজ়ওয়ান ছাড়া বাকিদের উপর ভরসা করা বেশ কঠিন। সেই কারণেই শেষ মুহূর্তে স্পিনার উসমান কাদিরের জায়গায় আনা হয়েছে ব্যাটার ফখর জ়মানকে। শাদাব খান, ইফতিকার আহমেদ, হায়দার আলিরা ধারাবাহিক ভাবে ভরসা দিতে পারছেন না।

Advertisement

বোলিং আক্রমণ যদিও যথেষ্ট শক্তিশালী পাকিস্তানের। চোট সারিয়ে দলে ফিরেছেন শাহিন শাহ আফ্রিদি। সেই সঙ্গে নাসিম শাহ, হ্যারিস রউফরা রয়েছেন। পাকিস্তানের পেস আক্রমণ এশিয়া কাপেই ভয়ঙ্কর হয়ে উঠেছিল আফ্রিদিকে ছাড়া। তিনি ফিরে আসায় সেই শক্তি যে আরও বেড়েছে তাতে কোনও সন্দেহ নেই।

পাকিস্তানের দল। গ্রাফিক: শৌভিক দেবনাথ

কবে, কখন পাকিস্তানের ম্যাচ। গ্রাফিক: শৌভিক দেবনাথ

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারিয়ে শুরু করেছিল পাকিস্তান। এ বারের বিশ্বকাপেও সেই দুই দলের মধ্যেই হবে প্রথম ম্যাচ। বিশ্বকাপের মঞ্চে সেটাই ছিল ভারতের বিরুদ্ধে পাকিস্তানের প্রথম জয়। এ বারের এশিয়া কাপেও পাকিস্তান হারিয়ে দেয় রোহিত শর্মাদের। মেলবোর্নের ম্যাচের দিকে তাকিয়ে থাকবে দুই দেশের সমর্থকরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন