T20 World Cup 2022

বিশ্বকাপে পাকিস্তানের হয়ে ওপেন করবেন না বাবর-রিজ়ওয়ান? বিতর্কের মাঝেই জবাব বোর্ড প্রধানের

সম্প্রতি জল্পনা তৈরি হয়েছে যে, টি-টোয়েন্টি বিশ্বকাপে হয়তো বাবর আজম এবং মহম্মদ রিজ়‌ওয়ানকে ওপেন করতে দেখা যাবে না। তৈরি হয়েছে বিতর্ক। সেই বিতর্কের উত্তর দিলেন রামিজ়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১৯:১৭
Share:

বাবর-রিজ়ওয়ানকে নিয়ে হঠাৎই প্রশ্ন। ফাইল ছবি

এই মুহূর্তে টি-টোয়েন্টি ক্রিকেটে অন্যতম সেরা ওপেনিং জুটি তাঁরা। মাঠে নামলেই কাঁধে কাঁধ মিলিয়ে রান করেন। তবে সম্প্রতি জল্পনা তৈরি হয়েছে যে, টি-টোয়েন্টি বিশ্বকাপে হয়তো বাবর আজম এবং মহম্মদ রিজ়‌ওয়ানকে ওপেন করতে দেখা যাবে না। তৈরি হয়েছে বিতর্ক। সেই বিতর্কের উত্তর দিতে আসরে নামতে হল পাক বোর্ডের প্রধান রামিজ় রাজাকে।

Advertisement

এক ওয়েবসাইটে রামিজ় স্পষ্ট জানিয়েছেন, বিশ্বকাপে এই জুটিকে আলাদা করার কোনও পরিকল্পনাই তাঁদের নেই। বলেছেন, “আমাদের ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা জুটি বাবর আর রিজ়ওয়ান। আমি অবাক হচ্ছি শুনে যে কিছু মানুষ ওদের আলাদা করতে চায়। অতীতে দশটা জুটি আমরা ব্যবহার করেছি। তখন লোকে বলত পাকিস্তানের ভাল ওপেনিং জুটি নেই। এখন সেরা ওপেনিং জুটি পাওয়ার পরেও অনেকের সমস্যা রয়েছে।”

রামিজ় জানিয়েছেন, আগামী ১৫ অক্টোবর দলের সঙ্গে যোগ দেবেন জোরে বোলার শাহিন আফ্রিদি। জুলাইয়ে হাঁটুতে চোট পাওয়ার পর থেকে আর কোনও ধরনের ক্রিকেট খেলেননি তিনি। তবে বিশ্বকাপে তাঁকে ফিট দেখার আশায় রয়েছে পাকিস্তান। রামিজ় বলেছেন, “হাঁটুর চোট অন্য কোনও চোটের মতো নয়। অনেক যত্ন নিতে হয়। শাহিন অনেক পরিকল্পনা করে চোট হারিয়েছে। অস্ট্রেলিয়ায় গিয়ে অনুশীলন করার পর দুটো প্রস্তুতি ম্যাচেও খেলবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন