Shakib Al Hasan

শাকিবের বিতর্কিত আউটের পরেই কি মনোযোগ নড়ে গিয়েছিল বাংলাদেশের? উত্তর দিলেন ব্যাটার

শাকিব আউট হওয়ার পরেই বাংলাদেশের ব্যাটিং তাসের ঘরের মতো ভেঙে পড়ে। মনোযোগ নড়ে যাওয়ার কারণেই কি তা হয়েছে? কী বললেন দলের ব্যাটার?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৮:৫৯
Share:

আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে আউট হন শাকিব। —ফাইল চিত্র

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে আম্পায়ারের ভুল সিদ্ধান্তে আউট হয়ে গিয়েছেন শাকিব আল হাসান। অনেকেই মনে করছেন, তার পরে মনোযোগ নড়ে গিয়েছে বাংলাদেশের। সত্যিই কি তাই? ম্যাচের পর সেই প্রশ্ন করা হয়েছিল নাজমুল হোসেনকে। তিনি জানালেন, শাকিবকে ভুল সিদ্ধান্ত দেওয়া হয়েছে ঠিকই। তবে সেটা অজুহাত দিতে রাজি নন তাঁরা।

Advertisement

নাজমুল বলেছেন, “আমার মনে হয় না মনোযোগ নড়ে গিয়েছে। তবে প্রত্যেকে ধন্দে পড়ে গিয়েছিল। এই ধরনের আউট খুব একটা হয় না। কিন্তু সেই উইকেট নিয়ে আমরা খুব বেশি ভাবিনি। পরের দিকে ভাল খেলা দরকার ছিল আমাদের। ওই ঘটনা আমাদের মনোযোগ নষ্ট করতে পারিনি। যদিও শাকিবের আউট দেখে আমাদের মনে হয়েছে সিদ্ধান্ত ভুল ছিল। আমরা নিশ্চিত ছিলাম যে ওটা আউট ছিল না। কিন্তু সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আম্পায়ারের রয়েছে। আমরা এটা নিয়ে খুব বেশি কিছু বলতে চাই না। মাঝের সারির ব্যাটাররা খেলতে পারেনি বলেই হারতে হয়েছে।”

ওই সময় শাকিবকে হারানো যে তাদের বিপক্ষে গিয়েছে, এটা স্বীকার করে নিয়েছেন নাজমুল। বলেছেন, “শাকিব ভাই বড় ক্রিকেটার। ভাল ইনিংস খেলে ম্যাচে প্রভাব ফেলতে পারে ও। তবে আমাদের দলে এমন ব্যাটারও রয়েছে যারা অতীতে ভাল খেলেছে। কিন্তু আজ প্রভাব ফেলতে পারেনি।”

Advertisement

চলতি বিশ্বকাপে বার বার আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর অবশ্য সে সব নিয়ে আর আলোচনা করতে চান না নাজমুল। বলেছেন, “এখন আর এ সব নিয়ে আলোচনা করে কী লাভ? এগুলো তো আমাদের নিয়ন্ত্রণে নেই। ম্যাচ রেফারির উপরই সব নির্ভর করছে। তাই যতই আলোচনা করি না কেন, কোনও লাভ হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন