T20 World Cup 2022

মাঠে খেলতে পারে না, শুধু বড় বড় কথা! শাকিবের ছবি দিয়ে বিপাকে ‘বাংলা টাইগার্স’

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমার সঙ্গে শাকিব আল হাসানের একটি ছবি প্রকাশ করেছে ‘বাংলা টাইগার্স।’ সেই ছবি দিয়েই বিপাকে পড়েছে তারা। বাংলাদেশেও তাদের সমালোচনা হচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১১:০৬
Share:

শাকিব নিজে রান পেলেও দলকে জেতাতে পারছেন না। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মোটেই ছন্দে নেই বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে বড় ব্যবধানে হারতে হয়েছে শাকিব আল হাসানদের। তার মধ্যেই এ বার কটাক্ষ শুরু হয়েছে বাংলাদেশের টি-টোয়েন্টি দল ‘বাংলা টাইগার্স’কে নিয়ে। শাকিবের একটি ছবি দিয়ে বিপাকে পড়েছে তারা।

Advertisement

আবু ধাবি টি-১০ লিগে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে বাংলা টাইগার্স। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের আগে নেটমাধ্যমে একটি ছবি প্রকাশ করে তারা। সেখানে এক দিকে বাংলাদেশের অধিনায়ক শাকিব ও অন্য দিকে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমাকে দেখা যাচ্ছে। তবে ছবিতে শাকিবের তুলনায় বাভুমাকে অনেক ছোট দেখানো হয়েছে। সেটাতেই চটেছেন অনেকে।

প্রশ্ন উঠেছে, দুই অধিনায়ককে দু’রকম দেখানো হল কেন? যদি দু’জনের ছবির মাপ এক হত তা হলে তো কোনও সমস্যা হত না। এটা করে কি দক্ষিণ আফ্রিকাকে ছোট দেখানোর চেষ্টা করা হয়েছে? উঠেছে বর্ণবিদ্বেষের অভিযোগও। সমালোচনা হচ্ছে বাংলাদেশেও। অনেকে তো সরাসরি জানিয়েছেন, মুখে বড় বড় কথা না বলে মাঠে নেমে আগে ম্যাচ জেতার চেষ্টা করা উচিত শাকিবদের।

Advertisement

বিশ্বকাপে একই গ্রুপে রয়েছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। সেই গ্রুপেই রয়েছে ভারত, পাকিস্তান। এ ছাড়া যোগ্যতা অর্জন পর্ব খেলে দু’টি দল ঢুকবে সেই গ্রুপে। ২৪ অক্টোবর, সোমবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। তবে প্রতিপক্ষ কে, সেটা এখনও ঠিক হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন