T20 World Cup 2022

দু’ম্যাচ জিতলেও দল নিয়ে বহু প্রশ্ন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের একাদশে কারা?

টি-টোয়েন্টি বিশ্বকাপে পর পর দু’টি ম্যাচে জিতেছে ভারত। কিন্তু তার পরেও দল নিয়ে অনেক প্রশ্ন রয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের প্রথম একাদশে কি কোনও বদল হতে পারে?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৩:১৩
Share:
০১ ১২

প্রথমে পাকিস্তান, পরে নেদারল্যান্ডসকে হারিয়েছে ভারত। দু’টি ম্যাচেই ভারতের প্রথম একাদশ একই ছিল। কিন্তু সবাই ভাল খেলতে পারেননি। তার পরেও সেই ১১ জনকেই কি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দেখা যাবে? না কি ভারতের প্রথম একাদশে বদল হবে?

০২ ১২

রোহিত শর্মা: পাকিস্তানের বিরুদ্ধে রান না পেলেও নেদারল্যান্ডসের বিরুদ্ধে অর্ধশতরান করেছেন রোহিত। কিন্তু তাঁর খেলার ধরনে খুশি নন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভাল খেলতে চাইবেন রোহিত।

Advertisement
০৩ ১২

লোকেশ রাহুল: পাকিস্তান ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে রান পাননি। তাঁর সমালোচনা করেছেন অনেক প্রাক্তন ক্রিকেটার। কিন্তু রাহুলের উপরেই ভরসা রাখছেন অধিনায়ক রোহিত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও রোহিতের সঙ্গে তাঁকে নামতে দেখা যাবে।

০৪ ১২

বিরাট কোহলি: পাকিস্তান ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে অর্ধশতরান করেছেন। দুর্দান্ত ছন্দে রয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অর্ধশতরানের হ্যাটট্রিক করতে চাইবেন তিনি। ভারতের হয়ে তিন নম্বরে তাঁকেই দেখা যাবে।

০৫ ১২

সূর্যকুমার যাদব: পাকিস্তানের বিরুদ্ধে শুরুটা ভাল করেও আউট হয়ে গিয়েছিলেন। কিন্তু নেদারল্যান্ডসের বিরুদ্ধে অর্ধশতরান করেছেন। সেই ছন্দ বজায় রাখতে চাইবেন ভারতের মিডল অর্ডার ব্যাটার।

০৬ ১২

হার্দিক পাণ্ড্য: ভারতীয় দলের মিডল অর্ডারে দেখা যাবে হার্দিককে। আরও এক বার ব্যাটে-বলে ভাল করার জন্য মুখিয়ে তিনি।

০৭ ১২

দীনেশ কার্তিক: ভারতের ফিনিশার। পাকিস্তানের বিরুদ্ধে ব্যর্থ। নেদারল্যান্ডসের বিরুদ্ধে নামতে হয়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেকে ঝালিয়ে নিতে চাইবেন তিনি।

০৮ ১২

অক্ষর পটেল: পাকিস্তানের বিরুদ্ধে দিনটা ভাল না গেলেও নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভাল বল করেছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তিনি রোহিতের বড় অস্ত্র।

০৯ ১২

রবিচন্দ্রন অশ্বিন: বল হাতে ছন্দে রয়েছেন। দক্ষিণ আফ্রিকা দলে বেশ কয়েক জন বাঁ হাতি ব্যাটার থাকায় অশ্বিন খেলবেন ভারতীয় দলে।

১০ ১২

ভুবনেশ্বর কুমার: পাকিস্তান ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে নতুন বলে ভাল করেছেন। সেই কাজটাই আবার করতে চাইবেন ভারতীয় পেসার।

১১ ১২

মহম্মদ শামি: শামিও পাকিস্তান ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভাল বল করেছেন। ভারতীয় দলের পেস আক্রমণে আরও এক বার দেখা যাবে তাঁকে।

১২ ১২

আরশদীপ সিংহ: নতুন বলে পাকিস্তান ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভাল বল করেছেন আরশদীপ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও এই বাঁ হাতি পেসারকে নতুন বল হাতে দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement