T20 World Cup 2022

রোহিত দলে থাকলেও অধিনায়ক রাহুল! বিশ্বকাপের আগে কি নতুন ইঙ্গিত ভারতের?

ভারতীয় দলে খেলছেন রোহিত শর্মা। তবে সাধারণ ব্যাটার হিসাবে। দলের অধিনায়কত্ব করছেন লোকেশ রাহুল। বিশ্বকাপের আগে রাহুলকে অধিনায়ক করে কি কোনও বার্তা দিতে চাইছে ভারতীয় দল!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৩:৫৭
Share:

রোহিতের জায়গায় অধিনায়কত্ব করছেন রাহুল। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দু’টি প্রস্তুতি ম্যাচে ভারতীয় দলের অধিনায়ক দু’জন। প্রথম ম্যাচে অধিনায়ক ছিলেন রোহিত শর্মা। দ্বিতীয় ম্যাচে অধিনায়কত্ব করছেন লোকেশ রাহুল। কিন্তু দ্বিতীয় ম্যাচে দলে রয়েছেন রোহিত। অর্থাৎ, অধিনায়ক দলে থাকাকালীনই নেতৃত্ব দিচ্ছেন সহ-অধিনায়ক। তবে কি বিশ্বকাপের আগে নতুন কোনও ইঙ্গিত দিচ্ছে ভারতীয় দল!

Advertisement

পশ্চিম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলতে নামার আগে ভারতীয় দলের প্রথম একাদশের একটি তালিকা প্রকাশ করা হয়। সেখানে দেখা যায়, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব ও যুজবেন্দ্র চহালকে বিশ্রাম দেওয়া হয়েছে। কোহলি আগের ম্যাচেও বিশ্রামে ছিলেন। তবে নজর পড়ে রাহুলের নামের পাশে। সেখানে লেখা ‘অধিনায়ক।’ মাঠে অধিনায়কত্ব করলেন রাহুলই। রোহিত খেললেন এক জন সাধারণ ক্রিকেটার হিসাবে।

পরে ভারতের ব্যাট করার সময়ও দেখা গেল রোহিত নামেননি। বদলে রাহুলের সঙ্গে ওপেন করতে নামলেন ঋষভ পন্থ। রাহুল আগের ম্যাচে না খেলায় পন্থকে জুটি বেঁধে নেমেছিলেন রোহিত। এ বার রোহিতের জায়গায় এলেন রাহুল।

Advertisement

রোহিত থাকাকালীনই রাহুলকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়ে কি অন্য কোনও ইঙ্গিত দিতে চাইছে ভারতীয় দল! জানা গিয়েছে, রাহুলকে তৈরি রাখা হচ্ছে। তিনি দীর্ঘ দিন ধরে আইপিএলে অধিনায়কত্ব করছেন। ভারতীয় দলেও রোহিতের অবর্তমানে নেতৃত্বের দায়িত্ব সামলেছেন। তার পরেও বিশ্বকাপে কোনও ঝুঁকি নিতে চাইছে না ভারত। যদি কোনও সময় দরকার পড়ে তা হলে যেন রাহুল আগে থেকেই তৈরি থাকেন, তারই প্রস্তুতি হচ্ছে এই ম্যাচে। আরও জানা গিয়েছে, বিশ্বকাপের আগে কিছুটা হলেও রোহিতকে অধিনায়কত্বের চাপ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। ব্যাটিংয়ে যাতে আরও কিছুটা নজর তিনি দিতে পারেন সেই চেষ্টা করেছে ম্যানেজমেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন