T20 World Cup 2022

ভারতের কাছে হেরে ক্রিকেটকেই দোষারোপ রামিজের! কী বললেন পাক বোর্ডের চেয়ারম্যান

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে হারতে হয়েছে পাকিস্তানকে। এই হারের পরে ক্রিকেটকেই দোষারোপ করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। কী বলছেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৬:৪৯
Share:

ভারতের কাছে হার মানতে পারছেন না রামিজ রাজা। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের কাছে পাকিস্তানের হারের পরে ক্রিকেটকেই দোষারোপ করলেন রামিজ় রাজা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন, এই ম্যাচ প্রমাণ করে দিল ক্রিকেট কতটা নিষ্ঠুর ও পক্ষপাতদুষ্ট।

Advertisement

ভারত-পাক ম্যাচের পরে টুইট করে রামিজ় বলেছেন, ‘‘ক্রিকেটে হার-জিত রয়েছে। কিন্তু আমরা সবাই জানি ক্রিকেট কতটা নিষ্ঠুর ও পক্ষপাতদুষ্ট হতে পারে। ব্যাটে-বলে পাকিস্তানের এর থেকে বেশি কিছু করার ছিল না। দলের চেষ্টায় আমি গর্বিত।’’

ভারতের ইনিংসের শেষ ওভারে মহম্মদ নওয়াজ়ের বলে আম্পায়ারের নো ডাকা ঘিরে বিতর্ক বেড়েই চলেছে। শোয়েব আখতার, ওয়াসিম আক্রম, ওয়াকার উইনিস, শোয়েব মালিকের মতো ক্রিকেটাররা আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষুব্ধ। তাঁদের অভিযোগ, বিরাট কোহলির চাপেই আম্পায়ার নো ডাকতে বাধ্য হয়েছেন। রামিজ়ও কি সেই একই কথা বলতে চাইলেন? নইলে কেন ক্রিকেটকে পক্ষপাতদুষ্ট বললেন তিনি?

Advertisement

প্রাক্তনরা যাই বলুন না কেন, বিতর্ক বাড়াতে চাইছেন না পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়ম। তাঁর মতে, কোহলি ও হার্দিকের ব্যাটেই ম্যাচ হারতে হয়েছে তাঁদের। এই ধরনের কঠিন খেলায় হার-জিত হতেই পারে। হার থেকে শিক্ষা নিয়ে পরের ম্যাচে নামতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন