T20 World Cup 2022

সূর্যের কোন শট দেখে অবাক, জানালেন অশ্বিন

ভারতীয় দলের এই ব্যাটার যে যে শট খেলেছেন তা অবিশ্বাস্য হয়ে উঠেছে সকলের কাছে। রবিচন্দ্রন অশ্বিন কোনও ব্যাখ্যা খুঁজে পেলেন না এই ধরনের শটের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ২২:৩৭
Share:

অফসাইডের বাইরের বল মাটিতে বসে লেগসাইডে ছক্কা হাঁকিয়েছেন সূর্য। ছবি: পিটিআই

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সেমিফাইনালে ওঠার দিনে আলোচনা শুধু সূর্যকুমার যাদবকে নিয়েই। রবিবার তিনি ২৫ বলে ৬১ রানের ইনিংসে যে যে শট খেলেছেন তা অবিশ্বাস্য হয়ে উঠেছে সকলের কাছে। রবিচন্দ্রন অশ্বিন কোনও ব্যাখ্যা খুঁজে পেলেন না এই ধরনের শটের।

Advertisement

রবিবার অফসাইডের বাইরের বল মাটিতে বসে লেগসাইডে ছক্কা হাঁকিয়েছেন সূর্য। তাঁর সেই শট সম্পর্কে অশ্বিন বলেন, “ওই শট সম্পর্ক কী বলব? সুইপ মেরেছে। আপনি বিশ্বাস করতে পারবেন না কেউ পেসারকে বসে ওই ভাবে সুইপ মারতে পারে। কিন্তু সূর্য এমন শটই খেলে।” রবিবার অশ্বিনও তিনটি উইকেট নেন। কিন্তু সূর্যের প্রশংসাই শোনা গেল সকলের মুখে। বাদ গেলেন না অশ্বিনও।

ভারতীয় দলের অভিজ্ঞ স্পিনার বলেন, “সূর্য যে ভাবে ব্যাট করে, সেটা দেখার মতো। খুব সহজ, খুব সাবলীল। আন্তর্জাতিক কেরিয়ারের শুরুর দিকে রয়েছে। এমন সময় এই ভাবে নিজেকে মেলে ধরতে খুব কম ক্রিকেটারই পারে। ও যে ভাবে খেলছে তাতে অন্য ক্রিকেটাররাও সুবিধা পাচ্ছে।”

Advertisement

ভারতীয় দলের পরিকল্পনার কথাও জানিয়েছেন অশ্বিন। তিনি বলেন, “আমাদের দলের ব্যাটাররা মন্থর বোলারদের আক্রমণ করে। সেই কারণে স্পিনারদের বিরুদ্ধে সুইপ, রিভারস সুইপের মতো শট দেখা যায়। স্পিনারদের শুধু সামনের দিকে খেললে হবে না। হাতে যদি সুইপ, রিভার্স সুইপের মতো শট থাকে তা হলে বাড়তি সুবিধা পাওয়া যায়।”

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ৭১ রানে জিতে গ্রুপ শীর্ষে শেষ করল ভারত। সেমিফাইনালে রোহিত শর্মারা খেলবেন ইংল্যান্ডের বিরুদ্ধে। রবিবার লোকেশ রাহুল, সূর্যকুমার যাদবদের ব্যাট যেমন স্বস্তি দেবে রোহিত শর্মাকে, তেমনই বোলারদের সাফল্যও হাসি ফোটাবে ভারত অধিনায়কের মুখে। ১৮৬ রান তোলে ভারত। সেই রান তাড়া করতে নেমে জ়িম্বাবোয়ে শেষ ১১৫ রানে। তিনটি উইকেট নেন অশ্বিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন