Kagiso Rabada

প্রেমের কথা শ্বশুরবাড়িতে জানাতে গিয়ে কী বলতে কী বলে বসলেন রাবাডা?

মুরলিথরন, ম্যাক্সওয়েলের মতো আরও এক বিদেশি ক্রিকেটার ভারতের জামাই হতে চলেছেন। তিনি দক্ষিণ আফ্রিকার জোরে বোলার রাবাডা। সম্পর্কের কথা হিন্দিতে জানাতে গিয়ে ঘটালেন বিপত্তি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ১৯:০৭
Share:

বান্ধবী করিশ্মার সঙ্গে রাবাডা। ছবি: টুইটার।

প্রেমিকার বাবা-মাকে রাজি করাতে কত কিছুই করে ছেলেরা। ব্যতিক্রম নন দক্ষিণ আফ্রিকার জোরে বোলার কাগিসো রাবাডাও। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে শ্বশুরবাড়ির সকলকে খুশি করার চেষ্টা করলেন তিনি। তাঁর সেই চেষ্টার তারিফ করেছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

মুথাইয়া মুরলিথরন, গ্লেন ম্যাক্সওয়েলের পর রাবাডাও সম্ভবত ভারতের জামাই হতে চলেছেন। ২২ গজের লড়াইয়ে ব্যাটারদের সমস্যায় ফেলেন যখন তখন। কিন্তু প্রেমের কথা প্রেমিকার বাড়ির সদস্যদের কী ভাবে, জানাবেন তা ঠিক করতে পারছিলেন না। শেষ পর্ষন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে সেরেই ফেললেন কাজটা। ভারতীয় বান্ধবী রেডিয়ো জকি করিশ্মাকে পাশে নিয়ে করজোড়ে নিবেদন করতে দেখা গেল রাবাডাকে। তাও নিজের ভাষায় নয়। প্রেমিকার ভাষা হিন্দিতে। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন করিশ্মা।

রাবাডাকে বলতে শোনা গিয়েছে, ‘নমস্তে। ইস্ট অর ওয়েস্ট মাই সাস ইজ বেস্ট। আমি আপনাদের পরিবারকে পেয়ে ধন্য হয়ে গিয়েছি।’ হিন্দিতে অবশ্য স্বচ্ছন্দ নন রাবাডা। ধন্য বলতে গিয়ে তিনি উচ্চারণ করেছেন ধনিয়া (ধনে)।

Advertisement

আরও কয়েকটি হিন্দি শব্দ ভুল উচ্চারণ করেছেন। প্রতিবারই করিশ্মা তাঁকে সংশোধন করে দিয়েছেন। ‘শ্বশুরজি’ বলতে গিয়ে ভুল করে উচ্চারণ করে ফেলেছেন ‘সুয়ারজি’। ক্ষমা চাইতে গিয়ে আর এক বিপত্তি ঘটান। ‘সরি মি শমা চাতা হু’ বলতে গিয়ে বলেছেন ‘সরি মি চুম্মা চাতা হু’।

শ্বশুর-শাশুড়ির মন জিততে রাবাডার এই রিল সমাজমাধ্যমে জনপ্রিয়তা পেয়েছে। তাঁর ভুল হিন্দিও ক্ষমা করে দিয়েছেন ভারতের ক্রিকেটপ্রেমীরা। রাবাডার এই প্রচেষ্টা করিশ্মার পরিজনদের মন জিততে পেরেছে কি না, তা অবশ্য জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন