India VS Pakistan

পাকিস্তানের বিরুদ্ধে নামার ছ’দিন আগে পাক বোলারকেই হাতে-কলমে বোলিং শিখিয়ে দিলেন শামি

আগামী ২৩ অক্টোবর ভারত-পাকিস্তান দ্বৈরথের আগেই অনুশীলনে দুই দলের ক্রিকেটারের দেখা হয়ে গেল। সুস্থ হয়ে ওঠা পাক জোরে বোলারের সঙ্গে আলাদা করে কথা বলেন মহম্মদ শামি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ১৮:৪০
Share:

শাহিনকে বোলিং শেখাচ্ছেন শামি। ছবি টুইটার

সোমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ব্রিসবেনে একই দিনে খেলতে নেমেছিল ভারত এবং পাকিস্তান। আগামী ২৩ অক্টোবর দু’দলের দ্বৈরথের আগেই সেখানে দুই দলের ক্রিকেটারদের দেখা হয়ে গেল। চোট সারিয়ে সুস্থ হয়ে ওঠা শাহিন আফ্রিদির সঙ্গে আলাদা করে কথা বলেন মহম্মদ শামি। ভারতীয় বোলারের পরামর্শ নিতে দেখা গেল শাহিনকে। এমনকী, বাঁ হাতে বল নিয়ে সিম পজিশন উল্লেখ করে শাহিনকে ডেলিভারি করার কায়দা বুঝিয়ে দিলেন শামি।

Advertisement

ভারত এবং পাকিস্তানের বোলাররা পাশাপাশি নেটে অনুশীলন করছিলেন। সেখানে শামিকে দেখে এগিয়ে আসেন শাহিন। শামিকে জিজ্ঞাসা করেন, তিনি কেমন আছেন। পাল্টা শামিও শাহিনের খোঁজ খবর নেন। এর পর পাকিস্তানের কোচ শন টেট এবং অস্ট্রেলিয়ার বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরিকে দেখা যায় খোশগল্পে মাততে। ব্যস্ত ছিলেন পাকিস্তানের মেন্টর ম্যাথু হেডেনও।

শামিকে শাহিন জিজ্ঞাসা করেন, কী ভাবে বলের পজিশন ঠিক রাখা যায়? শামি নিজেই বাঁ হাতে বল নিয়ে স্ট্রেট সিমে বল করতে বলেন। পাশাপাশি বল ছাড়ার সময় যাতে সব ঠিক ঠাক থাকে, সেটাও খেয়াল রাখতে বলেন। শাহিনকে মন দিয়ে পরামর্শ শুনতে দেখা গিয়েছে।

Advertisement

প্রস্তুতি ম্যাচে ভারত অস্ট্রেলিয়াকে হারালেও, পাকিস্তান হেরে গিয়েছে ইংল্যান্ডের কাছে। বুধবার নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে আর একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। ওই দিনও পাকিস্তানও নামবে আফগানিস্তানের বিরুদ্ধে। তার পরে রবিবার বিশ্বকাপে দুই দলের ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন