T20 World Cup 2022

চোট থেকে সেরে ওঠার পিছনে সব থেকে বড় ভূমিকা কার ছিল? জানালেন হার্দিক

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ক্রিকেট থেকে বিশ্রাম নেন হার্দিক। আইপিএলে মাঠে ফেরেন তিনি। গুজরাত টাইটান্সের অধিনায়ক হয়ে ট্রফিও জেতেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ২১:০৭
Share:

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তৈরি হচ্ছেন হার্দিক। ছবি: টুইটার থেকে

অস্ট্রেলিয়ার মাটিতে তৈরি হচ্ছে ভারতীয় দল। তিন দিন পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। ইতিমধ্যে মেলবোর্নে পৌঁছেও গিয়েছেন হার্দিক পাণ্ড্যরা। প্রস্তুতির মাঝেই ভারতীয় অলরাউন্ডার জানালেন, চোট সারিয়ে ফিরে আসার পিছনে তাঁর পরিবারের ভূমিকার কথা।

Advertisement

এ বারের আইপিএল থেকেই দেখা যাচ্ছে বদলে যাওয়া হার্দিককে। বিশ্বকাপ শুরুর আগে তিনি বলেন, “আমি সব কিছু ইতিবাচক ভাবে দেখছি। সেই কারণে আমার জীবনে এখন অনেক শান্তি। আমি জানি কোনও দিন ভাল যাবে, কোনও দিন খারাপ যাবে। কিন্তু পরিশ্রম করে যেতে হবে। তাতে আত্মবিশ্বাস বাড়ে। নিজেকে উজাড় করে দেওয়া যায়। পরিবারের সমর্থন থাকায় খেলার উপর পুরো নজর দিতে পেরেছি।”

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ক্রিকেট থেকে বিশ্রাম নেন হার্দিক। আইপিএলে মাঠে ফেরেন তিনি। গুজরাত টাইটান্সের অধিনায়ক হয়ে ট্রফিও জেতেন। সেই সাফল্যের পিছনে পরিবারের হাত রয়েছে বলে জানালেন হার্দিক। তিনি বলেন, “আমাকে আমার মতো করে গুছিয়ে নিতে সাহায্য করেছিল গোটা পরিবার। নিজেকে সময় দিতে পেরেছি। বুঝতে পেরেছি আমি ঠিক কী চাইছি।”

Advertisement

হার্দিক তাঁর স্ত্রী নাতাশা, দাদা ক্রুণাল পাণ্ড্যের কথাও বলেন। হার্দিক বলেন, “নাতাশা, অগস্ত্য (হার্দিকের পুত্র), ক্রুণালের কথা বলতে হবে। সকলে আমাকে খুব সাহায্য করেছে। আমি পুরোপুরি খেলা নিয়ে ভাবতে পেরেছি। এর ফলে এমন কিছু মনে পড়েছে যা ভুলে গিয়েছিলাম। লিখে না রাখলে এমন হতে পারে। দীর্ঘ দিন ধরে খেলার পরেও এমন হতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন