Mohammed Shami

শামিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেওয়ার সুযোগ এখনও রয়েছে, কত দিন পর্যন্ত অপেক্ষা করবে বোর্ড?

অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজে শামিকে দলে রাখা হলেও তাঁর করোনা হয়। এর ফলে দু’টি সিরিজেই তাঁর বদলে উমেশ যাদবকে দলে নেওয়া হয়। টি-টোয়েন্টি বিশ্বকাপে কি তাঁকে নেওয়া হবে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩২
Share:

করোনা আক্রান্ত হওয়ায় দক্ষিণ আফ্রিকা সিরিজেও নেই শামি। —ফাইল চিত্র

বিশ্বকাপ শুরু হতে এক মাসও বাকি নেই। যোগ্যতা অর্জন পর্ব শুরু হয়ে যাবে ১৬ অক্টোবর থেকে। মূল পর্ব শুরু হবে ২২ অক্টোবর। সব দলই ঘোষণা করে দিয়েছে ক্রিকেটারদের নাম। কিন্তু সেই দলে পরিবর্তন সম্ভব। ৯ অক্টোবর পর্যন্ত দলে বদল করা যাবে। এই সময়ের মধ্যে যে কোনও ক্রিকেটারকে বাদ দিয়ে যে কোনও কাউকে নেওয়া যাবে। শুধু কেউ চোট পেলে তাঁকেই বদল করা যাবে, এ রকম নয়।

Advertisement

ফলে ভারতীয় দল চাইলে মহম্মদ শামিকে এখনও দলে নিতে পারে। তাঁর ক্ষেত্রেও দলে ঢোকার সুযোগ থাকছে ৯ অক্টোবর পর্যন্ত। এই সময় পেরিয়ে যাওয়ার পর যদি ক্রিকেটার বদল করতে হয় তা হলে আইসিসির সম্মতি প্রয়োজন। ভারতীয় দলের পেস আক্রমণ নিয়ে প্রশ্ন উঠছে। এমন অবস্থায় যশপ্রীত বুমরার সঙ্গী হিসাবে শামিকে চাইছেন অনেকে। ভারত তাঁকে রিজার্ভ দলে রাখায় সেই আশা বেড়েছে।

অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজে শামিকে দলে রাখা হলেও তাঁর করোনা হয়। এর ফলে দু’টি সিরিজেই তাঁর বদলে উমেশ যাদবকে দলে নেওয়া হয়। এশিয়া কাপে না খেললেও চোট সারিয়ে দলে ফিরেছেন বুমরা। ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিংহ, হর্ষল পটেল রয়েছেন। যদিও তাঁরা প্রচুর রান দিচ্ছেন। ব্যাট হাতে বড় রান তুলে হারতে হয়েছে ভারতকে। সেই সমস্যা কাটাতে শামিকে কি দলে নেওয়া হবে? উত্তর অজানা। আইসিসির নিয়ম অনুযায়ী সুযোগ থাকছে ৯ অক্টোবর পর্যন্ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন