ICC T20 World Cup

পাকিস্তান কি বিশ্বকাপ জিততে পারবে? আরও দুই দলের উপর বাজি ধরছেন ওয়াসিম আক্রম!

বিশ্বকাপ কি জিততে পারবে পাকিস্তান? বাবর আজমদের কিন্তু এগিয়ে রাখতে চাইছেন না পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম। পাকিস্তান ছাড়া আরও দুই দলের কথা বলছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৯:৪৮
Share:

বিশ্বকাপে কাদের এগিয়ে রাখছেন ওয়াসিম আক্রম? —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপে শুধু পাকিস্তানকে এগিয়ে রাখতে নারাজ পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম। তিনি বাজি ধরছেন ভারত ও অস্ট্রেলিয়ার উপরেও। আক্রমের মতে, এই তিনটি দল সেমিফাইনাল খেলবে। তবে দক্ষিণ আফ্রিকা এ বারের বিশ্বকাপের কালো ঘোড়া হতে পারে বলে মনে করছেন আক্রম।

Advertisement

সংবাদমাধ্যমে প্রশ্নের জবাবে আক্রম বলেন, ‘‘আমার মনে হয় এ বার ভারত, পাকিস্তান ও অস্ট্রেলিয়া বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে। এদের মধ্যে কোনও একটা দলকে ফেভারিট বলতে পারছি না। তবে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের কালো ঘোড়া হতে পারে।’’

এখন টি-টোয়েন্টি ক্রমতালিকায় শীর্ষে রয়েছে ভারত। এক বছরে সব থেকে বেশি টি-টোয়েন্টি ম্যাচ জয়ের নিরিখে বাবর আজমের পাকিস্তানের রেকর্ড ভেঙে দিয়েছে রোহিত শর্মার ভারত। গত বার বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার আগেই ছিটকে গিয়েছিল ভারত। এ বার বিশ্বকাপ জিততে মরিয়া রোহিতরা।

Advertisement

অন্য দিকে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল পাকিস্তান। এ বার প্রতিযোগিতা শুরুর আগেই পাকিস্তান দল নিয়ে সমালোচনা করছেন সে দেশেরই অনেক প্রাক্তন ক্রিকেটার। তাঁদের দাবি, শুধুমাত্র বাবর ও রিজওয়ানের উপর দল অনেক বেশি নির্ভর করছে। এর ফল বিশ্বকাপে ভুগতে হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন