Bangladesh Cricket

বাংলাদেশের দল ঘোষণার পরেই বিতর্ক, টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভাবছেনই না, বললেন বোর্ড সভাপতি

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভাবছেই না বাংলাদেশ। এখন তাদের লক্ষ্য, দু’বছর পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই এই বিশ্বকাপ থেকে সমর্থকদের কিছু আশা করতে বারণ করেছেন বোর্ড সভাপতি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৭:২০
Share:

সভাপতির কথায় বাংলাদেশ ক্রিকেটে বিতর্ক। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করে দিয়েছে পাকিস্তান। তার আগেই বিতর্কিত মন্তব্য করে বসলেন সে দেশের বোর্ড সভাপতি নাজমুল হাসান। জানালেন, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভাবছেই না বাংলাদেশ। তাদের লক্ষ্য দু’বছর পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই পরের বিশ্বকাপ থেকে সমর্থকদের কিছু আশা করতে বারণ করেছেন হাসান।

Advertisement

এক সাক্ষাৎকারে হাসান বলেছেন, “আমরা এখন যে ভাবে এগিয়ে যাচ্ছি সেটা এই বিশ্বকাপের জন্য নয়। এই বিশ্বকাপে আমাদের পারফরম্যান্স দেখে কোনও সিদ্ধান্ত নেবেন না। পরের টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে প্রস্তুত হচ্ছি আমরা। কোনও কোচ, কোনও ক্রিকেট বোর্ডের এই ক্ষমতা নেই যারা রাতারাতি বদল আনতে পারে।”

হাসান আরও বলেছেন, “আগে যা হওয়ার হয়েছে। এখন আমরা দীর্ঘমেয়াদি পরিকল্পনার কথা ভাবছি। পরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল খেলাই আমাদের লক্ষ্য। সেই ভেবেই দলকে প্রস্তুত করা হচ্ছে। এখন ট্রায়াল হবে, সেখানে কিছু ভাল হবে, কিছু খারাপ। সেটাকেই মেনে নিতে হবে। প্রতিজ্ঞা করতে হবে, খারাপ কিছু হলেও আমরা হতাশ হব না। কিন্তু প্রক্রিয়াটা আমাদের চালিয়ে যেতে হবে। আশা করি ছ-সাত মাসে একটা ভাল দল তৈরি করে ফেলতে পারব।”

Advertisement

এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। নব নিযুক্ত টেকনিক্যাল বিশেষজ্ঞ শ্রীধরন শ্রীরাম দলে বদলের ডাক দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন