Shakib Al Hasan

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার বহু আগেই দেশ ছাড়তে হবে শাকিবের বাংলাদেশকে

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। তার আগে শাকিবদের দু’টি গা ঘামানোর ম্যাচ ১৭ ও ১৯ অক্টোবর। তার বহু আগে দেশ ছাড়তে হবে বাংলাদেশ দলকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১২:৩৪
Share:

প্রস্তুতি শিবির খেলার লক্ষ্যে শীঘ্রই মরুশহরে যাবেন শাকিবরা। ফাইল ছবি

এশিয়া কাপের গ্রুপ পর্বে হারের ধাক্কা এখনও কাটিয়ে উঠতে পারেনি বাংলাদেশ। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চায় না তারা। সোমবার থেকে ঢাকায় জাতীয় দলের শিবির শুরু হয়েছিল। কিন্তু একটানা বৃষ্টির কারণে প্রস্তুতি ভাল হয়নি। তাই মরুশহরে প্রস্তুতির পরিকল্পনা করছে সে দেশের ক্রিকেট বোর্ড। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার অনেক আগে থেকে দেশ ছাড়তে হবে শাকিব আল হাসানদের।

Advertisement

ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরামকে টি-টোয়েন্টি দলের বিশেষজ্ঞ হিসাবে নিয়োগ করার পরেই দলে বদলের ডাক দেওয়া হয়েছে। বাদ পড়তে পারেন বেশ কিছু অভিজ্ঞ ক্রিকেটার। এখনই বিরাট কোনও প্রত্যাশা রাখতে বারণ করেছেন তিনি। পরের মাসে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে বাংলাদেশ। প্রতিযোগিতায় অপর দল পাকিস্তান। সেই সিরিজকেই চূড়ান্ত প্রস্তুতি হিসাবে ধরতে চায় বাংলাদেশ।

বাংলাদেশ বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, “আমরা দেশেই তিন দিনের শিবিরের পরিকল্পনা করেছিলাম। কিন্তু বৃষ্টির কারণে প্রস্তুতি ঠিক মতো হয়নি। বিকল্প ভাবনা নিয়ে আলোচনায় বসি। সেখানেই ঠিক হয়েছে, দেশের বাইরে অন্য কোথাও প্রস্তুতি শিবির করার।” জানা গিয়েছে, এশিয়া কাপ যেখানে হয়েছে সেই দুবাই বা ওমানে প্রস্তুতি শিবির করতে পারে বাংলাদেশ। দু’টি জায়গাতেই বৃষ্টির কোনও ভয় নেই।

Advertisement

নাজমুল বলেছেন, “নিউজিল্যান্ডে গিয়ে প্রস্তুতি শিবির করার উপায় নেই আমাদের। কারণ, ২ অক্টোবর নিউজিল্যান্ডে পৌঁছে এক দিন অন্তত বিশ্রাম দিতে হবে। ৪, ৫ অক্টোবর আমরা অনুশীলন করব। ৬ তারিখ ঐচ্ছিক অনুশীলন হবে। তাই আগে থেকে যদি আরও অনুশীলনের সুযোগ পাওয়া যায়, তা হলে ভাল হবে। আমাদের টেকনিক্যাল বিশেষজ্ঞ এখনও সব ক্রিকেটারদের চিনে উঠতে পারেননি। তিনিও দেখার সুযোগ পাবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন